মংলা বন্দরের জেটি থেকে চুরির মালামালসহ ২ জন আটক

মংলা প্রতিনিধি

আপডেট : ১০:৫৫ পিএম, সোমবার, ৩ সেপ্টেম্বর ২০১৮ | ৫৮৬

মংলা বন্দরের জেটির ভিতর থেকে আবারো গাড়ীর মালামাল চুরির ঘটনা ঘটেছে। তবে এবার জেটির গেট হতে বেরোতে না পেরে মালসহ হাতেনাতে দুইজনকে আটক করেছে বন্দরের নিরাপত্তা কর্মীরা। রোববার রাতে ৫নং জেটির সেড থেকে এ চুরির মালামাল নিয়ে আটক হলেও পরে তাদের মুচলেখা নিয়ে ছেড়ে দেয়া হয়।


মংলা বন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তা লে. কমান্ডার এম আব্দুল আলীম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায়,রোববার সন্ধ্যা ৬টার দিকে একটি গাড়ীর জাহাজ বন্দরের ৯নং জেটিতে নোঙ্গর করে। সে জাহাজ থেকে প্রায় ৫ শতাধিক গাড়ী নামানোর জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্স লিঃ (ইষ্টিভিডরস) ৪২ জন ড্রাইভার নিয়োগ করেন। এ গাড়ী নামানোর কিয়ারিং এন্ড ফরোয়াডিং (সিএন্ডএফ) ছিলেন মেসার্স খাজা শিপিং লাইনস। জাহাজ থেকে গাড়ী নামানোর সময় সি এন্ড এফ এজেন্ট এর প্রতিনিধি জীবন নামের এক যুবক এবং ড্রাইভার আল মামুন দুজনে কিছু গাড়ীর রিমোর্ট চুরি করে মটরসাইকেলের সিট কভারের ভিতরে নিয়ে গেট থেকে বের হচ্ছিল।


এসময় নিরাপত্তাকর্মীদের সন্দেহ হলে তাদের তল্লাশী করা হয়। আল মামুনের মটরসাইকেলের ভিতর থেকে বেশ কিছু অত্যাধুনিক দামী রিমোর্ট উদ্ধার করে নিরাপত্তাকর্মীরা। পরে বন্দরের জেটির ভিতর থেকে চুরির অপরাধে বন্দরের সাবেক সহকারী নিরাপত্তা কর্মকর্তা মনোয়ারুল ইসলামের ছেলে মোঃ নুরে নাইম জীবন (২৫) ও এক পুলিশ কনষ্টবল মোঃ আবেদ আলী’র ছেলে ড্রাইভার আল মামুন (২৩) কে আটক করা হয়।


দুই অপরাধীর অভিবাবকের অনুরোধে মুসলেখা দিয়ে সোমবার সকালে তাদের ছেড়ে দেয়া হয়। মংলা বন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তা আরো জানান, ইতি মধ্যে যে সি এন্ড এফ এর প্রতিনিধি নুরে নাইম জীবনের ওই সিএন্ডএফ’র প্রতিনিধিত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে এবং ড্রাইভার আল মামুন আর কখনও বন্দরের জেটি অথবা এর এ সিমানায় প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়াও সোমবার সকাল থেকে বন্দরের জেটির গেট থেকে বিনা তল্লাশীতে কোন লোক আসা যাওয়া না করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে এবং নিরাপত্তা জোরদার করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত