শরণখোলার খোন্তাকাটায় ৬ কিলোমিটার সড়কে তালের বীজ রোপণের উদ্যোগ

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৫:১৫ পিএম, সোমবার, ৩ সেপ্টেম্বর ২০১৮ | ১৭০৪

দুর্যোগ ঝুঁকি মোকাবেলা ও বজ্রপাতের হাত থেকে রক্ষা পেতে শরণখোলার খোন্তাকাটা ইউনিয়ন পরিষদ তালের বীজ রোপণের উদ্যোগ নিয়েছে। ওই ইউনিয়নের প্রায় ৬ কিলোমিটার সড়কের পাশে পাঁচ সহ¯্রাধিক তালবীজ রোপণ করা হবে। সোমবার সকাল থেকে এ বীজ রোপণ কার্যক্রম শুরু হয়েছে।


খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ও স্থানীয় মঠেরপাড় মানবসেবা কাবের সহযোগীতায় বীজ রোপণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান মো. জাকির হোসেন খান মহিউদ্দিন। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুজ্জামান খান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বাগেরহাট সরকারি পিসি কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুস ছাত্তার আকন, ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেন তালুকদারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, জলবায়ু পরিবর্তন জনিত দুর্যোগ ঝুঁকি হ্্রাসে প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে উপজেলা পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী এ উদ্যোগ নেওয়া হয়েছে। এবছর রাজৈর থেকে আমতলী গ্রাম এবং রাজৈর থেকে মঠেরপাড় হয়ে বানিয়াখালী বাজার পর্যন্ত ৬ কিলোমিটার সড়কের দুই পাশে পাঁচ হাজারেরও বেশি তালের বীজ রোপণ করা হবে। উপজেলার বিভিন্ন এলাকা থেকে এ বীজ সংগ্রহ করা হয়েছে। পর্যায়ক্রমে আরো বীজ সংগ্রহ করে অন্যান্য সড়কেও রোপণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত