শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীতে মোরেলগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০২:৫২ পিএম, রোববার, ২ সেপ্টেম্বর ২০১৮ | ৮৬৪

পুরুষোত্তম শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মোরেলগঞ্জে পালিত হচ্ছে নানা কর্মসূচী। রবিবার বেলা সাড়ে ১২টায় বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ গ্রহন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন।

এ ছাড়াও আ. লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন, হুসেইন মুহাম্মদ এরশাদের সংখ্যালঘু বিষয়ক উপদেষ্টা সোমনাথ দে, উপজেলা চেয়ারম্যান অ্যাড. শাহ্-ই-আলম বাচ্চু, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাড. প্রবীর রঞ্জন হালদার, আ. লীগ কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক মিজানুর রহমান জনি, মোরেলগঞ্জ সার্বজনীন কেন্দ্রীয় হরিসভার মন্দিরের সভাপতি বাবু রনজিৎ ঘরাই, সাধারণ সম্পাদক বাবু রতন সাহা, পূজা উদযাপন পরিষদের সভাপতি স্বপন সাহা, কুবের হালদার , উপজেলা যুবলীগ আহবায়ক মোজাম্মেল হক মোজাম প্রমুখ এসব কর্মসূচীতে অংশ নেন।

শোভাযাত্রা শেষে আলোচনা সভা, প্রতিযোগীতামূলক গীতাপাঠ, ভক্তিমূলক গান ও প্রসাদ বিতরণের আয়োজন করা হয়। কেন্দ্রীয় হরিসভা মন্দির কর্তৃপক্ষ এসব কর্মসূচীর আয়োজন করে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন রনজিত ঘরাই। অন্যান্যের মধ্যে আলোচনা করেন রতন কুমার সাহা, স্বপন সাহা, কুবের হালদার ও কাউন্সিলর তপন পোদ্দার।

শাস্ত্র মতে, শ্রীকৃষ্ণের এই আবির্ভাব ছিল বসুদেব-দৈবকীর প্রতি ভগবানের তৃতীয় বারের প্রতিজ্ঞা পালন। প্রায় সাড়ে ৫হাজার বছর পূর্বে ভাদ্রের কৃষ্ণাষ্টমী তিথিতে দৈবকীর অষ্টম গর্ভে জন্ম নিয়েছিলেন বলে এই জন্মতিথির নাম ‘জন্মাষ্টমী’ তিথি। আর এ উপলে যে আয়োজন বা উৎসব তার নাম ‘জন্মষ্টমী উৎসব’।

সনাতনী সমাজে তিনি চিরকালীন, সর্বকারণের কারণ, সৎ ও আনন্দস্বরূপ। তার সমান কেউ নেই, তার উর্ধ্বেও কেউ নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত