বাগেরহাটে মৎস্য ঘেরে দুর্বৃত্তদের বিষ, ১০লক্ষ টাকার ক্ষতি

মামুন আহম্মেদ

আপডেট : ০৯:০২ পিএম, সোমবার, ৩০ জুলাই ২০১৮ | ১০৪৭

বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের চকগুপ্তদিয়া গ্রামের রবিবার রাতে একটি মৎস্য ঘেরে বিষ দিয়েছে র্দূবৃত্তরা। এতে ঘেরে চাষ করা রুই,কাতলা,বাগদা, গলদাসহ বিভিন্ন প্রজাতির মাছ মরে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ঘের মালিক দাবী করেছেন। ক্ষতিগ্রস্ত ঘের মালিক জেলার েেমাড়েলগঞ্জ উপজেলার ছোট ঝিলবুনিয়ার মৃত.আব্দুল ওহাব শিকদারের ছেলে মো.শামিম আহসান।


মৎস্য ঘেরের ম্যনেজার ওয়ালিউল হাসান বাগেরহাট টুয়েন্টি ফেরকে জানান, রবিবার রাতে কেয়ার টেকাররা মাছের খাবার দিয়ে ঘেরের পাশে অবস্থিত ঘরে ঘুমিয়ে পড়ে। সকালে তারা ঘুম থেকে উঠে দেখতে পায় ঘেরে থাকা বাগদা,গলদা,রুই,কতলাসহ বিভিন্ন প্রকার মাছ মরে ভেসে উঠেছে এবং কিছু মাছ প্রায় মৃত অবস্থায় নাড়া চাড়া করছে। বিষয়টি কেয়ারটেকাররা আমাকে জানালে আমি দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখি ঘেরের পানি হতে বিষের ঘ্রান আসেেছ এবং দুইটি বিষের বোতল ও একটি বোতলের মুখ পাওয়া গেছে। তবে ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের সন্ধানে ব্যর্থ হয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেছি।


বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন বাগেরহাট টুয়েন্টি ফেরকে জানান, এ ব্যাপারে ভুক্তভোগীরা থানায় অভিযোগ করেছে। ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। তদন্ত পূর্বক এ বিষয়ে পরবর্তি আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত