সোমবার কচুয়ায় আসছেন শেখ তন্ময়

খোন্দকার নিয়াজ ইকবাল

আপডেট : ০৩:২৮ পিএম, রোববার, ২২ জুলাই ২০১৮ | ৬৪৩৭

সোমবার কচুয়ায় আসছেন শেখ হেলাল উদ্দিনের পুত্র শেখ সারহান নাসের তন্ময়। এদিন বেলা ৩টায় কচুয়া উপজেলা পরিষদ অডিটরিয়ামে স্থানীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করবেন বলে উপজেলা যুবলীগের আহবায়ক শেখ মনিরুজ্জামান ঝুমুর বাগেরহাট টুয়েন্টি ফোরকে এতথ্য নিশ্চিত করেছেন।

সুদর্শন, হাস্যোজ্জ্বল, সুবক্তা হিসেবে অল্পদিনেই সবার দৃষ্টি কাড়তে সমর্থ হয়েছেন শেখ সারহান নাসের তন্ময় (৩২)। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শেখ আবু নাসেরের ছেলে সংসদ সদস্য (এমপি) শেখ হেলাল উদ্দীনের একমাত্র ছেলে তিনি।

সম্প্রতি কয়েকটি রাজনৈতিক অনুষ্ঠানে তার সরব উপস্থিতি ও অত্যন্ত আকর্ষণীয় বাচনভঙ্গিতে দেওয়া বক্তৃতা সবার নজর কেড়েছে। রাজনীতি সচেতনরা মনে করছেন, বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্মের মধ্যে রাজনীতিতে এক উজ্জ্বল নত্র হতে যাচ্ছেন তিনি।

বাবা শেখ হেলাল উদ্দীন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য থাকায় তন্ময়কে বাগেরহাট-২ আসনের জন্য প্রার্থী হিসেবে দেখতে চান আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীরা।

তাদের পরিবারের ঘনিষ্ট সূত্রে জানা যায়, তন্ময় লন্ডন থেকে উচ্চতর ডিগ্রি নিয়ে দেশে ফিরে ২০১৫ সালে বিয়ে করেছেন। তার স্ত্রীর নাম শেখ ইফরাহ তন্ময়। তন্ময় পেশায় ব্যবসায়ী ও তার স্ত্রী শিক্ষকতা করছেন।


শেখ সারহান নাসের তন্ময় ২০০১ সালে প্রধানমন্ত্রী যখন বাগেরহাট-১ আসনে নির্বাচন করেন তখন থেকেই তন্ময় রাজনীতিতে সক্রিয় হতে শুরু করেছেন। ওই সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্ব পালন করেছেন। এরপর থেকে বিদেশে পড়ালেখার ফাঁকে ফাঁকে দেশে এলেই অংশগ্রহণ করেছেন দলীয় অনেক অনুষ্ঠানে।

সাম্প্রতিক সময়ে তন্ময় বাগেরহাটের বিভিন্ন রাজনৈতিক-সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হচ্ছেন এবং অতিথি হিসেবেও বক্তব্য রাখছেন ।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলে বাগেরহাটের রেল রোডের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনের জনসভায় বুধবার (১০ জানুয়ারি) বিকেলে বিশেষ অতিথির বক্তৃতায় তার দরাজ কণ্ঠ সবাইকে মুগ্ধ করেছে। তার জয় বাংলা ¯োগানে মুখরিত হয়ে উঠেছিলো গোটা জনসভা।

এদিকে তার কচুয়ায় আগমনকে কেন্দ্র করে ঝিমিয়ে থাকা কচুয়া উপজেলা আওয়ামীলীগের রাজনীতি নতুন করে আবার প্রান পেতে শুরু করেছে। শেখ তন্ময়ের আগমন উপলক্ষে জেলা যুবলীগের আহবায়ক সরদার নাসির উদ্দিনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল রবিবার দুপুরে কচুয়ার সভাস্থল পরিদর্শন করেছেন।

কচুয়া উপজেলা চেয়ারম্যান এসএম মাহফুজুর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ঐতিহ্যবাহী শেখ পরিবারে উজ্বল নক্ষত্র শেখ সারহান নাসের তন্ময়ের আগমনে শুধু আওয়ামীলীগ বা তার অংগ, সহযোগী সংগঠন নয় গোটা উপজেলার মানুষ উৎফুল্ল, সবার মাঝে একটা নতুন আনন্দ লক্ষ্য করা যাচ্ছে।সর্বস্তরের মানুষের মুখে একটি কথা শেখ তন্ময়ের হাতে আওয়ামীলীগ নিরাপদ, কচুয়া উপজেলার মানুষ নিরাপদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত