সাংবাদিক সম্মেলনে অভিযোগ

মোরেলগঞ্জে দুর্নীতি প্রকাশের আশঙ্কায় নির্বাচন স্থগিত

মেহেদী হাসান লিপন,মোরেলগঞ্জ

আপডেট : ০২:৪৫ পিএম, মঙ্গলবার, ১০ জুলাই ২০১৮ | ৪৭৮

মোরেলগঞ্জ উপজেলার সোনাখালী মহব্বত আলী মাধ্যামক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের দুর্নীতি প্রকাশের আশঙ্কায় নির্বাচন স্থগিত করানো হয়েছে। মঙ্গলবার সকালে মোরেলগঞ্জ প্রেস কাব মিলনায়তনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করা হয়েছে।


বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অভিভাবক শ্রেণীর পদপ্রার্থী মোরেলগঞ্জ রওশন আরা ডিগ্রী মহিলা কলেজের সহকারী অধ্যাপক ময়নুল হক শিকদার সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি বলেন, তফসিল অনুযায়ী ৯ জুলাই এ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন হওয়ার কথা। কিন্তু বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক মেম্বর ইউনিয়ন বিএনপির সম্পাদক খলিলুর রহমান শিকদার তার সমর্থিত অভিভাবক শ্রেণীর প্রার্থীদের পরাজয় নিশ্চিত জেনে সংশ্লিষ্ট দপ্তর ম্যানেজ করে ও প্রধান শিক্ষকের সহযোগীতা নিয়ে তুচ্ছ অভিযোগ তুলে নির্বাচন স্থগিত করান। তাছাড়া তারা পরাজিত হলে সভাপতি ও প্রধান শিক্ষকের দুর্নীতির থলের বিড়াল বেড়িয়ে পড়ার আশঙ্কাও রয়েছে।

অভিযোগে আরো জানানো হয়, ২০১৬ সালের ম্যানেজিং কমিটির নির্বাচনে গোলাগুলির ঘটনা ঘটলেও মাধ্যমিক শিক্ষা অফিসার নির্বাচন বন্ধ না করে নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে ঘোষনা দেন। অথচ চলতি বছর একই মাধ্যমিক শিক্ষা অফিসার আইন শৃঙ্খলার অবনতির আশঙ্কা বিদ্যমান দেখিয়ে ব্যক্তি স্বার্থ হাসিল করে প্রতিপক্ষের স্বার্থ রক্ষায় এক দিন আগে নির্বাচন বন্ধ ঘোষনা করেন।


সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা শিকদার মাহাবুবুর রহমান, ম্যানেজিং কমিটির অভিভাবক শ্রেণী নির্বাচনের পদপ্রার্থী আবুল কালাম শিকদার, খলিলুর রহমান, রফিকুল ইসলাম, ইরানী বেগম সহ অর্ধশত এলাকাবাসী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত