শরণখোলার খোন্তাকাটা ইউনিয়নে শান্তি সমাবেশ 

আওয়ামীলীগে দীর্ঘ ৪ বছরের দ্বন্দ্বের অবসান

শরণখোলা সংবাদদাতা

আপডেট : ০৩:২৫ পিএম, বুধবার, ৪ অক্টোবর ২০১৭ | ১৩৯৮

আওয়ামীলীগ

শরণখোলা উপজেলার খোন্তাকাটা ইউনিয়ন আওয়ামী লীগের দু-গ্রুপের মধ্যে চার বছরের অর্ন্তদ্বদ্বের অবশেষে গত মঙ্গলবার রাতে অবসান ঘটেছে। গত উপজেলা পরিষদ নির্বাচনের পর থেকে এপর্যন্ত স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন গ্রুপের সাথে উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামালউদ্দিন আকন গ্রুপের ওই ইউনিয়নের সমর্থকদের মধ্যে এ কোন্দল চলে আসছে। পক্ষে-বিপক্ষে হামলা-মামলা হয়েছে একাধিক। এতে ওই ইউনিয়নের দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে একপ্রকার অশান্তি বিরাজ করতে থাকে।

নিজেদের ভুল বুঝতে পেরে ওইদিন সন্ধ্যা থেকে রাত ৮টা পর্যন্ত খোন্তাকাটা হাইস্কুল মাঠে এক শান্তি সমাবেশের মাধ্যমে তাদের দীর্ঘ চার বছরের দ্বন্দ্বের অবসান হয়। সমাবেশে উভয় পক্ষের নেতাকর্মীসহ ওই ইউনিয়নের কয়েকশ’ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। সমাবেশে একে অপরকে বুকে জড়িয়ে ধরে ইউনিয়নে শান্তি ফিরিয়ে আনার অঙ্গিকার ব্যাক্ত করেন নেতারা।

কামালউদ্দিন গ্রুপের নেতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন মহিউদ্দিন খাঁন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, নিজেদের মধ্যে বিভেদ থাকায় দলের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। তাছাড়া নেতামকর্মী ও সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে। কোন্দল নিরসনে জেলা ও উপজেলা নেতাদের কাছে বার বার বলেও কোন লাভ হয়নি। একারণে উভয় গ্রুপের ইউনিয়ন নেতাদের নিয়ে বসে শান্তি সমাবেশের আয়োজন করা হয়।

এমপি গ্রুপের নেতা উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক ও ইউপি সদস্য মো. হাসানুজ্জামান জমাদ্দার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমাদের নিজেদের কোন্দলের কারণে ইউনিয়নবাসী অশান্তিতে রয়েছেন। আমরা আর কোনো সংঘাত চাইনা। এখন থেকে সব কিছু ভুলে দলের ও ইউনিয়নের উন্নয়নে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই। সমাবেশে উভয় গ্রুপই তাদের সকল মামলা এক সপ্তাহের মধ্যে তুলে নেওয়ার ঘোষনা দেন।

জাকির হোসেন মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই শান্তি সামবেশে অন্যদের মধ্যে বক্তৃতা করেন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সুলতান আহম্মদ সরদার, যুবলীগ নেতা তাজু সরদার, রাকিব হাসান, রেজাউল খান, রফিকুল ইসলাম গাজী, ছাত্রলীগ নেতা আসাদ হাওলাদার, আবু সালেহ প্রমুখ।

এব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির বাবুলের কাছে জানতে চাইলে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, খোন্তাকাটা ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের দুই গ্রুপের মধ্যে ঐক্য সৃষ্টি হওয়ায় উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাই। তাদের দেখাদেখি দলের সকল পর্যায়ের কোন্দলের নিরসন ঘটবে বলে আমরা আশাকরি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত