বাংলাদেশ খ্রীষ্টান মহিলা সমিতি ইতালীর বাংলা নববর্ষ উদযাপন

মিনহাজ হোসেন ইতালী

আপডেট : ১১:৩২ এএম, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ৬৭৭

ভীন্নধর্মী আয়োজন ও ব্যাপক উৎসাহ উদ্দিপনায় সাংস্কৃতিক অনুষ্ঠান নাচ , গান ও নানা ধরনের বাংলা খাবার পরিবেশনের মাধ্যমে বর্ণাঢ্য বৈশাখী উৎসব অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ খ্রীষ্টান মহিলা সমিতি ইতালীর সভাপতি রুপালী গমেজ এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক লিটা মিউরেল ডিসিলভা এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাদার জুয়েল,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী বাচ্চু, বাংলাদেশ সমিতি ইতালীর সভাপতি হাসানুজ্জামান কামরুল, যুগ্ম সাধারণ স¤পাদক ইমাম হাসান লিখন, ই পি বি এর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আতিয়ার রসুল কিটন, ইতালী আওয়ামী লীগের মহিলা স¤পাদিকা নয়না আহমেদ, জালালাবাদ কল্যাণ সংঘ বৃহত্তর সিলেট ইতালী সভাপতি অলি উদ্দিন শামীম, মহিলা সমাজ কল্যাণ সমিতি ইতালী সভাপতি লায়লা শাহ,মহিলা সংস্থা ইতালী সভাপতি শান্তা শিকদার, বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত আবু সাইদ, বিলকিস আজাদ ও বাংলাদেশ খ্রীষ্টান মহিলা সমিতির সাংগঠনিক স¤পাদক নিপা কুক্সজ, উপদেষ্টা প্লাসিড মেন্ডিস ,জেফরী কারনানজ্জে সহ আরো অনেকেই।

অনুষ্ঠানে অতিথিরা তাদের বক্তব্যতে বলেন, যখন স্বাধীনতাবিরোধী মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর প্রকাশ্য উৎপাত নেই অথচ নানা ছলে-কৌশলে সামনে আসার চক্রান্ত করছে, যখন বাঙালীর গৌরবের ইতিহাস বিকৃতির চেষ্টা পরিলতি হচ্ছে তখন পহেলা বৈশাখ নতুন তাৎপর্য নিয়ে জাতির সামনে হাজির হয়েছে। আজ শুধু উৎসব নয়, নতুন করে জেগে ওঠার দিন। সমাজের সকল অন্যায় অসামান্য সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জ্বলে ওঠার নতুন শপথ নেয়ার দিন।আর দিনকে ধরে রাখতে প্রবাসে বাংলা সংস্কৃতিকে ধরে রাখতে এত সুন্দর একটি অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য বাংলাদেশ খ্রীষ্টান মহিলা সমিতিকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তারা আরো বলেন ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই মিলে মিশে কাজ করে বাংলাদেশ খ্রীষ্টান মহিলা সমিতিকে আরো উদ্ভাসিত করে তাদেরকে সামনের দিকে এগিয়ে দেওয়াটাই আমাদের কর্তব্য বলে আমরা মনে করি।

বক্তব্য শেষে রোমের স্থানীয় কন্ঠ ও নৃত্য শিল্পীদের উপস্থিতিতে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।এতে নৃত্য পরিবেশন করেন অর্পিতা সিকদার সহ আরো অনেকেই।

শেষে বাংলাদেশ খ্রীষ্টান মহিলা সমিতির সকলকে লাল ব্যাজ পরে পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়।এবং সমিতির সভাপতি রুপালী গোমেজ সমাপনী বক্তব্যের মাধ্যমে উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত