বাগেরহাটে নানা আয়োজনে ঐতিহাসিক ৭মার্চ পালিত

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:১৩ পিএম, শুক্রবার, ৮ মার্চ ২০২৪ | ১২৫

বাগেরহাটে নানা কর্মসূচির মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। দিনটি উপলক্ষে বৃহষ্পতিবার (০৭ মার্চ) সকাল দশটায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে একে একে মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগ, বাগেরহাট প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এছাড়াও শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।


এসময় বাগেরহাটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. হাফিজ আল আসাদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী ঝুমুর বালা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ভূঁইয়া হেমায়েত উদ্দিন, জেলা যুবলীগের সভাপতি সরদার নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফী জেমস, ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিয়ান আল সুলতান ওশান সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এরআগে সকাল সাড়ে নয়টায় জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন রেলরোড়ের দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।


এছাড়াও বাগেরহাটের সকল উপজেলায় বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। দিনটি উপলক্ষে আলোচনা সভাও অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচার করা হচ্ছে।


এদিকে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও র‌্যালী, চিত্রাঙ্কণ, বিতর্ক প্রতিযোগিতা, চলচ্চিত্র প্রদর্শণ, পুরষ্কার বিতরণী এবং সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত