জাতীয় স্থানীয় সরকার দিবস পালন উপলক্ষে

ফকিরহাটে ৪৪ শিক্ষার্থীকে বৃত্তির চেক প্রদান

পি কে অলোক, ফকিরহাট

আপডেট : ০৯:২৪ পিএম, রোববার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ২৮৬

‘সেবা ও উন্নতির দক্ষ রুপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’-এই প্রতিপাদ্য বিষয়ে বাগেরহাটের ফকিরহাট উপজেলার মডেল বেতাগা ইউনিয়ন পরিষদ চত্তরে নানা আয়োজনের মধ্যদিয়ে জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৪ পালন করা হয়েছে। রোববার (২৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী বর্নাঢ্য আয়োজনে দিবসটি উদযাপন করা হয়।

সারাদেশের শ্রেষ্ঠ ও মডেল ইউনিয়ন পরিষদ হিসেবে জাতীয় পুরস্কারপ্রাপ্ত ফকিরহাটের বেতাগা ইউনিয়ন পরিষদে স্ট্যান্ডিং কমিটির ১৪টি স্টলে পরিষদের বিভিন্ন সেবার চিত্র তুলে ধরা হয়। এছাড়া স্থানীয় সরকার শক্তিশালীকরণে অংশীজনের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও বেতাগা ইউনিয়ন উচ্চশিক্ষা সহায়তা ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় ৪৪জন অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৮ লাখ ৮৫ হাজার টাকার বৃত্তির চেক প্রদান করা হয়।


বেতাগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস আলী শেখ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন। সম্মানিত অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ, উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া সিদ্দিকা সেতু, শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাশ, বিশিষ্ট শিক্ষানুরাগী ও কানাডা প্রবাসী ডা. জীবন কৃষ্ণ দাশ।
সিআইজির ফোরামের সাধারন সম্পাদক শিক্ষক নাজমুল হুদা’র সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মল্লিক আবুল কালাম আজাদ, শিক্ষার্থী মোঃ ওমর ফারুক ও সার্জন আখি আকতার প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা বলেন, বেতাগা ইউনিয়ন পরিষদ মডেল ইউনিয়নের স্বীকৃতি পাওয়ার পর থেকে দেশ বিদেশের বহু প্রতিনিধি দলের প্রশিক্ষনের কেন্দ্রবিন্দুতে পরিনত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবর্তিত ‘আমার গ্রাম আমার শহর’ কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে এখানে শহর ও গ্রামের ব্যবধান কমে এসেছে। অবকাঠামো উন্নয়ন এবং সেবার পরিধি বৃদ্ধির মাধ্যমে গ্রামীণ এ জনপদে এখন অর্থনৈতিক কর্মকান্ডে গতি সঞ্চার হয়েছে। জনগন কর্তৃক শতভাগ কর প্রদান ও বিভিন্ন কর্মকান্ডে জনগনের অংশগ্রহণের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে ইতিবাচক দৃষ্টিভঙ্গি পরিবর্তন পরিষদের বড় অর্জন। এধারা অব্যাহত রাখার জন্য ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের প্রতি উদ্যাত্ত আহবান জানান বক্তারা। এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য শেখ আব্দুর রাজ্জাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মুস্তাহীদ সুজা, মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খানম, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শেখ সাখাওয়াত হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সুভা রায় ও মৎস্য কর্মকর্তা স্মৃতিকনা দাস সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত