স্মার্ট ফকিরহাট বির্ণিমানে বেতাগায় এগ্রোটেকনোলজি পার্কের  শুভ উদ্ভোধন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:২৬ পিএম, রোববার, ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | ২৫৩

স্মাট ফকিরহাট বির্ণিমানে বেতাগায় এগ্রোটেকনোলজি পার্কের যাত্রা শুরু হলো উদ্ভোধনের মাধ্যমে। রবিবার (১৮ ফেব্রুয়ারী) বিকালে বেতাগার ভেড়ার ফার্মের সামনে ৫২ প্রকার কৃষি প্রযুক্তির মাধ্যমে এই পার্কের যাত্রা শুরু করা হয়। স্মাট ফকিরহাট বির্ণিমানে স্মাট কৃষি একটি গুরুত্বপূর্ণ উপাদান।

ফকিরহাটের ২২হাজার ৩শত কৃষককে কৃষি প্রযুক্তি, ফসল উৎপাদনে আধুনিকায়ন করে স্মাট কৃষক হিসাবে গড়ে তুলতে আগামীতে স্মাট ফকিরহাট বির্ণিমান সহজ হবে। এগ্রোটেকনোলজি পার্ক এর মাধ্যমে কৃষকগণ সহজেই আধুনিক যুগোপযোগী স্মাট প্রযুক্তি মাঠপর্যায়ে বাস্তবায়নে সক্ষম হবে। ফলে ফকিরহাটের ফসলি জমি ও মাঠ পর্যায়ে স্মাট কৃষি প্রযুক্তি দ্রুত সম্প্রসারণ হবে। সেই লক্ষকে বাস্তব রুপ দিতে এগ্রোটেকনোলজি পার্ক আগামীর স্মাট কৃষির এক নতুন দিগন্ত।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এগ্রোটেকনোলজি পার্কের শুভ উদ্ভোধন করেন। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শেখ সাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মুস্তাহীদ সুজা, মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খানম ও উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ।

উপসহকারী উদ্ধিদ সংরক্ষন কর্মকর্তা নয়ন কুমার সেনের সঞ্চালনায় এতে আরো বক্তৃতা করেন, উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ নুসরত জাহান পুনম, ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ, মোঃ রেজাউল করিম ফকির, উপসহকারী কৃষি কর্মকার্তা প্রদীপ কুমার মন্ডল, ইউপি সদস্য অসিত কুমার দাশ ও কৃষক রতন কুমার দাশ প্রমুখ। এসময় ৭ ইউপি চেয়ারম্যান, ৮ ইউনিয়নের উপসহকারী কৃষি কর্মকর্তা ও বিপুল সংখ্যাক কৃষক কৃষাণীবৃন্দরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত