বাগেরহাটে অভিযানের খবরে কমল পিয়াজের দাম, ৩ ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

আপডেট : ১১:১৬ পিএম, রোববার, ১০ ডিসেম্বর ২০২৩ | ২১৫

সারাদেশের মত বাগেরহাটেও বেড়েছে পিয়াজের দাম। দুই দিনের ব্যবধানে প্রতি কেজি পিয়াজের মূল্য ৬০ থেকে ১২০ টাকা বেড়ে খুচরা বাজারে ১৮০ থেকে ২৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

পিয়াজের দাম নিয়ন্ত্রনে রবিবার (১০ ডিসেম্বর) বিকেলে বাগেরহাট শহরের প্রধান বাজারে অভিযান চালায় জাতীয় ভোক্তা সংরক্ষন অধিদপ্তর। অভিযানের খবরে প্রতি কেজি পিয়াজের দাম নেমে আসে ১৫০ থেকে ১৬০ টাকায়। বেশিরভাগ দোকানি ক্রয় মূল্যের পরে কেজি প্রতি ১০ টাকা লাভে পিয়াজ বিক্রির অঙ্গিকার করেন। অথচ অভিযান শুরুর আগেও, ১৮০ থেকে ২৪০ টাকা দরে পিয়াজ বিক্রি হয়েছে এই বাজারে।


ক্রয় মূল্যের পরে ৩০ থেকে ৬০ টাকা লাভে প্রতি কেজি পিয়াজ ১৭০ থেকে ১৯০ টাকায় বিক্রির অপরাধে ৩ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা সংরক্ষন অধিদপ্তর, বাগেরহাটের সহকারি পরিচালক আব্দুল্লাহ আল ইমরান। তিনি বলেন, অতিরিক্ত দামে পিয়াজ বিক্রির অপরাধে ৩ ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সকলকে পেয়াজের ক্রয় ও বিক্রয় মূল্য প্রকাশ্যে টানিয়ে দিতে বলা হয়েছে। প্রতি কেজি পিয়াজে সর্বোচ্চ ১০ টাকা লাভে ব্যবসায়ীদের পিয়াজ বিক্রি করতে বলা হয়েছে। বাজার দর স্বাভাবিক রাখতে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। এছাড়া দাম বৃদ্ধির খবরে অতিরিক্ত পিয়াজ ক্রয় না করে, ভোক্তাদের যতটুকু প্রয়োজন ততটুকু ক্রয় করার পরামর্শ দিয়েছেন এই কর্মকর্তা। বাগেরহাট শহরের বাইরে অন্যান্য উপজেলা সদর ও বিভিন্ন বড় বাজারে ১৮০ থেকে ২৪০ টাকা কেজি পিয়াজ বিক্রির খবর পাওয়া গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত