ফকিরহাটে ভেনামী চিংড়ির পোনা বিক্রির নামে প্রতারনা তিনলাখ পোনা জব্দ

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৫০ পিএম, শনিবার, ১২ আগস্ট ২০২৩ | ৩৭৪

ফকিরহাট উপজেলার ফলতিতা মৎস্য আড়ৎ-এ ভেনামী চিংড়ি মাছের পোনা বিক্রির নামে ভিন্ন মাছের পোনা বিক্রির সময় প্রায় ৩ লাখ পোনা জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত ভিন্ন মাছের পোনা মুলঘর ইউনিয়নের কালীগঙ্গা নদীতে অবমুক্ত করা হয়েছে। শনিবার (১২ আগষ্ট) সকালে উপজেলার ফলতিতা মৎস্য আড়তে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় মৎস্য চাষিরা জানান, দীর্ঘদিন ধরে একটি সিন্ডিকেট ভেনামী চিংড়ি মাছের পোনা বিক্রির নামে ভিন্ন মাছের পোনা বিক্রি করে চাষিদের সাথে প্রতারনা করে আসছে। ফলে ক্ষতিগ্রস্থ হচ্ছেন বিপুল সংখ্যাক স্থানীয় মৎস্য চাষিরা। ঘটনার দিন সকালে জনৈক এক ব্যক্তি ওই ভিন্ন মাছের পোনা বিক্রির সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান এ্যাডঃ হীটলার গোলদার সহ মৎস্য চাষি ও মৎস্য ব্যবসায়িরা প্রায় ৩ লাখ টাকার ভিন্ন মাছের পোনা জব্দ করেন। এসময় মাছের পোনা বিক্রি করতে আসা ওই ব্যক্তি দ্রুত দৌড়ে একটি চলন্ত বাসে উঠে পালিয়ে যায়।

পরে জব্দকৃত ভিন্ন মাছের পোনা ফলতিতা কালীগঙ্গা নদীতে অবমুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান এ্যাডঃ হীটলার গোলদার, উপজেলা মৎস্য বিভাগের মাঠ সহায়ক কর্মী শেখ সাব্বির আহম্মেদ শুভ, কমলেশ দাশ, থানা পুলিশের উপ-পুলিশ পরির্দক সাহাবুর রহমান সহ স্থানীয় মৎস্য চাষি ও ব্যবসায়িরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত