৬ হাজার মানুষের ভরসার কালভার্ট এখন মরণ ফাঁদ, জোয়ার হলে লাগে নৌকা

মোরেলগঞ্জ প্রতিনিধি

আপডেট : ০৬:৩৮ পিএম, শনিবার, ১২ আগস্ট ২০২৩ | ৪৪৯

মোরেলগঞ্জে একটি জনগুরুত্বপূর্ণ কালভার্ট মেরামতের অভাবে মরণফাঁদে পরিণত হয়েছে। ভাষান্দল ও হোগলপাতি গ্রামের মধ্যকার খালের ওপর থাকা সংযোগ রক্ষাকারি কালভার্টটির সুবিধাভোগীর সংখ্যা প্রায় ৬ হাজার মানুষ। টানা ৫ বছর ধরে এটির বেহাল দশার কারনে ৪ টি শিক্ষা প্রতিষ্ঠান, ৩ টি মসজিদ ও স্থানীয় একটি বাজারে যাতায়তকারিরা পড়েছেন চরম দুর্ভোগে।



জানা গেছে, নিশানবাড়িয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে ভাষান্দল ও হোগলপাতি গ্রামের মধ্যে সংযোগ রক্ষাকারি কালভার্টটি ২০১০ সালে নির্মাণ করা হয়। এটির দুই পাড়ে পর্যাপ্ত মাটি ভরাট না করায় কিছুদিন পরেই ব্যবহারের অনুপযোগী হয়ে যায়। বর্তমানে খালের মাঝখানে অবস্থান করছে এই কালভার্ট।



এর ফলে স্থানীয় আবুল হোসেন সরকারী প্রাথমিক বিদ্যালয়, হোগলপাতি মাধ্যমিক বিদ্যালয়, হোগলপাতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, হাজি নুরুউদ্দিন দাখিল মাদ্রাসা, হেফজোখানাসহ তিনটি মসজিদ ও উপজেলা সদর বাজারে প্রতিদিন যাতায়তকারি শতশত শিক্ষার্থী ও সাধঅরণ মানুষের স্বাভাবিক যাতায়ত বিঘিœত হচ্ছে। জোয়ারের সময় শিশু শিক্ষার্থী, নারী ও বৃদ্ধদের পারাপারের জন্য নৌকা ব্যবহার করতে হয়।



কালভার্টটির বেহাল দশার বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম বলেন, এটি নির্মাণেই যথেষ্ট ত্রæটি ছিল। এখন ভাঙ্গাচোরা অবস্থায় খালের মধ্যে অবস্থান করেছ। ইতোমধ্যে বিষয়টি উপজেলা প্রকৌশিলীকে জানানো হয়েছে। বরাদ্দ পেলে অগ্রাধিকার ভিত্তিতে ওই কালভার্টটি নতুন করে নির্মান করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত