শুভদিয়া ইউনিয়নে এক গ্রাম পুলিশের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ

চুলকাঠি প্রতিনিধি

আপডেট : ০৫:৩০ পিএম, বৃহস্পতিবার, ৫ এপ্রিল ২০১৮ | ৭১৫

ফকিরহাটে এক গ্রাম পুলিশের বিরুদ্ধে একের পর এক বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের অভিযোগ উঠেছে। ্এলাকাবাসী প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেও পরিত্রাণ পাচ্ছে না তার হাত থেকে। গ্রাম পুলিশের প্রভাব খাটিয়ে এবং এলাকার ২/১ জন ক্ষমতাধর লোককে ম্যানেজ করে তার কর্মকান্ড দিনে দিনে প্রসার পাচ্ছে।


স্থানীয়রা জানান, উপজেলার শুভদিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মোস্তফা শেখ একজন চৌকিদার হলেও তার প্রভাব খুব বেশি। তার কর্মকান্ড শুধুমাত্র নিজের ওয়ার্ডের মধ্যে নয়, তার আধিপত্য রয়েছে অন্যান্য ওয়ার্ডেও। ০১ নং ওয়ার্ডে চৌকিদার বাড়ী নির্মাণ করে সেখানে ফেলছে তার প্রভাব। তার প্রভাবের শিকার হয়ে স্থানীয় সাবেক ইউপি সদস্য হেমায়েত গাজী সহ বেশ কয়েকজন মিথ্যা মামলার আসামী হয়েছে। মহিলা সম্পর্কিত ঘটনায় তাকে সালিশীতে জরিমানা করা হয়েছে এবং একাধিক ঘটনায় তাকে সালিশীর মাধ্যমে ধিক্কার জানান্ োহয়েছে। চরের জমি দখলের নাম করে অর্থ বাণিজ্যের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। সে নিজেকে লাইসেন্সধারী মাস্তান বলে পরিচয় দেয়।

এ সব বিষয়ে গত ০৭/০৮/২০১৭ তারিখে ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গণস্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ করা হয়েছে। এরপরও থেমে নেই তার অনৈতিক কর্মকান্ড। সাম্প্রতি এক অনৈতিক ঘটনায় সে আরও সমালোচনায় জড়িয়ে পড়ে। এ প্রসঙ্গে চৌকিদার মোস্তফা শেখ দাপটের সাথে বলেন, এসব বিষয়ে আপনারা স্থানীয় চেয়ারম্যানের সাথে কথা বলেন। স্থানীয় চেয়ারম্যান মো: সহিদুল ইসলাম জানান, বিষয়টি তিনি অবগত হয়েছেন। দুই পক্ষকে নিয়ে বিষয়টি তিনি বসবেন বলে সাংবাদিকদের জানান। ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, অভিযোগটি প্রক্রিয়াধীন রয়েছে। অভিযোগ তদন্তকরে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত