চিতলমারীতে শায়েস্তা করতে দোকানের সামনে বটগাছ রোপন

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ১১:৪৪ পিএম, শনিবার, ১৫ এপ্রিল ২০২৩ | ২৯৭

দীর্ঘদিন ধরে প্রতিবেশী প্রদীপ অধিকারী ও দেবাশীষ অধিকারীর সাথে বিরোধ। শান্তিতে বসবাসের জন্য বসতভিটার অনেক জায়গা ছেড়ে দিয়েছি। তবুও পরিত্রাণ পাইনি। ওরা আমাকে শায়েস্তা করতে দোকানের সামনে দুইটি বটগাছ লাগিয়েছে। সুবিচারের আশায় মেম্বার, চেয়াম্যান, জেলা পরিষদ সদস্য ও নেতাদের দ্বারে দ্বারে ঘুরেছি। কিন্তু ন্যায্য বিচার পাইনি। এখন সমাজপতি ও প্রভাবশালী প্রতিপক্ষদের অব্যাহত মানসিক এবং সামাজিক নির্যাতনে গোটা পরিবার বিমর্ষ হয়ে পড়েছি।’ শনিবার (১৫ এপ্রিল) দুপুরে সাংবাদিকদের এমনটি বললেন বাগেরহাটের চিতলমারী উপজেলার রায়গ্রামের মৃত কালীপদ বিশ্বাসের ছেলে পল্লী চিকিৎসক সনৎ বিশ্বাস (৫৫)।


তিনি আরও জানান, প্রতিবেশী মৃত দিলীপ অধিকারীর ছেলে প্রদীপ অধিকারী ও দেবদাস অধিকারীর ছেলে দেবাশীষ অধিকারীর সাথে তাঁর দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। শান্তির কথা ভেবে এলাকার সমাজপতিদের কথায় বসত ভিটার জায়গা পর্যন্ত ছেড়ে দিয়েছি। এতেও মনের জ্বালা মেটেনি প্রদীপ ও দেবাশীষের। ওরা তাঁকে জব্দ করতে তাঁর দোকানের সামনে দুইটি বটগাছ লাগিয়েছে। যাতে ভবিষ্যতে বটগাছ দুটি বড় হয়ে তার দোকান ঘরের ক্ষতিসাধন হয়। এই বটগাছ সরিয়ে লাগানোর জন্য তিনি স্থানীয় সমাজপতি, মেম্বার, চেয়াম্যান, জেলা পরিষদ সদস্য ও নেতাদের দ্বারে দ্বারে ঘুরেছেন। কিন্তু সুবিচার পাননি। তিনি প্রশাসনের প্রতি দোকানের সামনে থেকে একটি গাছ সরানোর দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে প্রদীপ অধিকারী ও দেবাশিষ অধিকারী জানান, ওই স্থানে পুরানো তিনটি বটগাছ ছিল। তাই এলাকার যুবকরা মিলে ওখানে নতুন করে দুটি বটগাছ লাগিয়েছে। বটগাছে দোকানের ক্ষতি হবে না।
স্থানীয় সমাজপতি (সালিসদার) রতন অধিকারী বলেন, ‘পল্লী চিকিৎসক সনৎ বিশ্বাসের আচরণে এলাকার যুবকরা ক্ষুদ্ধ। অনেক বার সালিস বৈঠক করেছি। কিন্তু যুবকদের হুমকির মুখে কোন সিদ্ধান্ত নিতে পারিনি।’

চিতলমারী সদর ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ মোস্তফা তালুকদার জানান, দোকানের সামনে লাগানো বটগাছ দুটি নিয়ে একাধিকবার সালিস করেছি। স্থানীয় সমাজপতি ও যুবকরা সনৎ বিশ্বাসের বিপক্ষে থাকায় গাছ সরানো যায়নি।

বাগেরহাট জেলা পরিষদ সদস্য সরদার খালেদুর রহমান টিটো সাংবাদিকদের জানান, বিষয়টি তিনিও জানেন। বিষয়টির একটি শান্তিপূর্ণ সমাধান হওয়া উচিৎ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত