বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ ঘুরলেন নরওয়ে-কানাডার ২২পর্যটক

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:১৩ পিএম, বৃহস্পতিবার, ৬ এপ্রিল ২০২৩ | ৭৯৭

বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ ঘুরে গেলেন নরওয়ে-কানাডার ২২ পর্যটক। বৃহস্পতিবার (০৬ এপ্রিল) সকালে মোংলা থেকে সড়ক পধে ষাটগম্বুজ মসজিদে আসেন বিদেশী পর্যটকরা। দীর্ঘক্ষন ষাটগম্বুজ মসজিদ ঘুরে খানজাহান আলী (রহ) এর মাজারে যায় দর্শনার্থীরা। সেখানে বেশকিছুক্ষন থেকে পরে দুপুরের দিকে আবারও সড়ক পথে মোংলার উদ্দেশ্যে রওনা দেন বিদেশীরা। ষাটগম্বুজ ও মাজার দেখে সন্তোষ প্রকাশ করেছেন বিদেশী পর্যটকরা।


এর আগে বুধবার (৫ এপ্রিল) বিকেলে ভারতীয় বিলাসবহুল প্রমোদতরী এম ভি গঙ্গা বিলাসে মোংলা বন্দরে পৌছায় এই বিদেশী পর্যটকরা।


শুক্রবার (০৭ এপ্রিল) সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র ভ্রমণ শেষে নারায়নগঞ্জ ও সোনারগাওয়ের উদ্দেশ্যে পর্যটকরা মোংলা ছাড়বেন বলে জানিয়েছেন জাহাজটির ট্যুর অপারেটর জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান।


তিনি বলেন, ১১ এপ্রিল নারায়ণগঞ্জ ও সোনারগাঁও ঘুরে ১২ এপ্রিল ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজ দেশে ফিরে যাবেন এ পর্যটকরা। যাত্রী ছাড়াই ভারতে যাবে জাহাজটি।

টুরিস্ট পুলিশ বাগেরহাট জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মিন্টু মিয়া সরদার বলেন, বিদেশী দর্শনার্থীরা ষাটগম্বুজ ও মাজার দেখে খুবই খুশি হয়েছে। বিশেষ করে ষাটগম্বুজের নির্মান শৈলি দেখে বিস্ময় প্রকাশ করেছেন তার। আবারও বাংলাদেশে আসার ইচ্ছে পোষন করেছেন অনেকে।

গেল ১ এপ্রিল ভারতের কলকাতা থেকে ১৯ জন নরওয়ে, একজন ব্রিটিশ ও দু’জন কানাডিয়ান পর্যটক নিয়ে গত ৪ এপ্রিল খুলনার কয়রার আংটিহারা নৌ চেকপোস্টে ইমিগ্রেশন হয়ে ৫ এপ্রিল মোংলা বন্দরে প্রবেশ করে প্রমোদতরী গঙ্গা বিলাস। ৪ ফেব্রুয়ারি প্রথম দফায় ২৮ জন ও ২২ মার্চ দ্বিতীয় দফায় সাতজন বিদেশি পর্যটক নিয়ে মোংলায় আসে ভারতীয় ফাইভস্টার মানের এ ক্রুজটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত