বাগেরহাটে কাউন্সিলরের বিরুদ্ধে জমি দখলের চেষ্টার অভিযোগ

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:৫৪ পিএম, শুক্রবার, ৩ মার্চ ২০২৩ | ৩৯৭

বাগেরহাট পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান পাইক ও তার ছেলে নিশাত পাইকের বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের চেষ্টাসহ নানা অভিযোগ উঠেছে। শুক্রবার (০৩ মার্চ) দুপুরে ভুক্তভোগী মিনু বেগম এবং তার ভাই মোঃ বাবুল শেখ বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান পাইক। মিনু বেগম ও বাবুল শেখ বাগেরহাট শহরের হরিণখানা এলাকার মৃত সুলতান আলী শেখের মেয়ে।


রিজিয়া বেগমের ভাই বাবুল শেখ বলেন, বাগেরহাট পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান পাইক আমার মৃত বোন রেনু বেগমের মেয়ে সাকেরা বেগমের নিকট থেকে এক কাঠা (২ দশমিক ৬০ শতক জমি) ক্রয় করেন। কিন্তু মনিরুজ্জামান আমার বোন রিজিয়া বেগমের ভোগ দখলীয় বসত ঘরের জমি জোরপূর্বক দাবি করে দখলের চেষ্টা করেন। বিষয়টি গেল বছরের ১৮ ডিসেম্বর রাতে রিজিয়া বেগম ও আমরা সব ভাইবোনরা পারিবারিক আলোচনায় বসি। তখন মনিরুজ্জামান ঘটনাস্থলে এসে আমাদের পারিবারিক আলোচনার মধ্যে এসে হুমকী দেয় এবং আমার বোনকে মারার জন্য তেরে আসেন। প্রাণ বাঁচাতে আমার বোন পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন মনিরুজ্জামান, তার ছেলে নিশাত পাইক, আক্কাচ শেখ ও খোকন মৃধা মোটরসাইকেল নিয়ে আমার বোনকে ধাওয়া করে। নিশাত পাইকের মোটরসাইকেলের ধাক্কায় আমার বোন পড়ে যায়। পরে ওই দিন রাত দেড়টার দিকে বাগেরহাট জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমার বোন মারা যায়।


নিহত রিজিয়া বেগমের বোন মিনু বেগম বলেন, মনিরুজ্জামানের হস্তক্ষেপে ময়নাতদন্ত ছাড়াই আমার বোনের দাফন সম্পন্ন হয়। মনিরুজ্জামান বিভিন্ন ভাবে আমাদের নজরে রাখেন। পরে ১৪ ফেব্রুয়ারি আমরা বাগেরহাট আদালতে মামলা দায়ের করেছি। আদালত আমাদের আবেদন আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আশাকরি আমরা ন্যায় বিচার পাব।

এদিকে এসব অভিযোগ অস্বীকার করে কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান পাইক বলেন, জমি কিনেছি সাকেরা বেগমের, এখানে রিজিয়া বেগমের সাথে কোন সম্পর্ক নেই।


মোটরসাইকেলের ধাক্কার বিষয়ে কাউন্সিলর আরও বলেন, ওই রাতে টাইলস মিস্ত্রি আকাশ ও মঞ্জু নামের দুই মোটরসাইকেল আরোহীর ধাক্কায় রিজিয়া মারা গেছেন। রিজিয়ার দোয়া মাহফিলে আকাশ ও মঞ্জু টাকাও দিয়েছেন। বিষয়টি সবাই জানে। আমাকে এবং আমার ছেলেকে ফাঁসানোর জন্য এই মিথ্যা সংবাদ সম্মেলন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত