গাছের চারা দিয়ে নবীনবরণ

বিশ্বের বুকে বাংলাদেশকে তুলে ধরতে এখনকার নবীনদের প্রস্তুত হতে হবে -জেলা প্রশাসক

এস এস সাগর

আপডেট : ১২:১১ এএম, শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী ২০২৩ | ৩২৮

‘বিশ্বের বুকে বিজ্ঞান, শিল্প, সাহিত্য, বানিজ্যসহ বহুমাত্রিকভাবে বাংলাদেশকে তুলে ধরার জন্য এখনকার নবীনদের প্রস্তুত হতে হবে। নবীনদের মনে রাখতে হবে কীর্তিমানের মৃত্যু নেই। দেশপ্রেম, নৈতিকতা, তথ্যপ্রযুক্তির মাধ্যমে নিজেকে সময়োপযোগী কীর্তিমান মানবিক মানুষ হিসেবে তৈরী করতে হবে।’-কথা গুলো বলেছেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে বাগেরহাটের চিতলমারী কালিদাস বড়াল স্মৃতি (ডিগ্রি) মহাবিদ্যালয়ে নবীনবরণ ও সাংস্কৃতিক উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি নবীন শিক্ষার্থীদের গাছের চারা দিয়ে বরণ করে নেন। এ সময় জেলা প্রশাসকের উদ্দেশ্যে সম্মাননাপত্র পাঠ করা হয়।


অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিতলমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কালিদাস বড়াল স্মৃতি (ডিগ্রি) মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি অশোক কুমার বড়াল ও চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদা ফয়জুন্নেছা।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চারজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট যথাক্রমে তারেক রহমান, মোঃ তানভীর ইসলাম, মোঃ ফয়সাল উদ্দীন সরকার, মোঃ আশরাফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ বাবুল হোসেন খান, শেরে বাংলা ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মোহাসীন রেজা, শেরে বাংলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমান কাজী, সন্তোষপুর ইউপি চেয়ারম্যান বিউটি আক্তার, চরবানিয়ারী ইউপি চেয়ারম্যান অর্চনা দেবী বড়াল ঝর্ণা প্রমূখ।


অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কালিদাস বড়াল স্মৃতি (ডিগ্রি) মহাবিদ্যালয়ের অধ্যক্ষ স্বপন কুমার রায়। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক সুরঞ্জন দেবনাথ ও প্রভাষক কৌশিক ব্রত বিশ্বাস।


এই মহাবিদ্যালয়ের প্রাক্তন ছাত্র এস এম খালিদ হোসেন, চিকিৎসক মুক্তি বিশ্বাসসহ বক্তাগণ নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত