৩৫ হাজার ৯৮ জন মাসে ৮৫০ টাকা করে ভাতা পাচ্ছেন 

বাগেরহাটে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:১৫ পিএম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ | ৩৯২

“অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমূখী পদক্ষেপ, প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ্ব বিনির্মানে উদ্ভাবনের ভূমিকা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটে ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসক ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে শনিবার (৩ ডিসেম্বর) সকালে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ হাফিজ-আল-আসাদ, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এসএম রফিকুল ইসলাম, বাগেরহাট ২৫০ রাজিয়া নাসের হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার সমদ্দার, অধ্যাপক মোজাফ্ফর হোসেন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা শামীম আহসান, বাগেরহাট জেলা পরিষদের সদস্য শরিফা হেমায়েত, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, ডিস্ট্রিক পলিসি ফোরামের সভাপতি বাবুল সরদার, এডিডির মো. আহসান, উদয়ন বাংলাদেশের নির্বাহী শেখ আসাদ, রাসেল স্মৃতি সংঘের সভাপতি শেখ আজমল হোসেন, দীপ্তির হারুন-অর রশীদ প্রমুখ। আলোচনা সভা শেষে প্রতিবন্ধীদের মাঝে ৪৫টি হুইল চেয়ার ও ৮টি শ্রবন সহায়ক যন্ত্র বিতরণ করা হয়।

সভায় সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এসএম রফিকুল ইসলাম বলেন, বাগেরহাট জেলায় ৪২ হাজার ৭০৩ জন নিবন্ধিত প্রতিবন্ধী রয়েছেন। এদের মধ্যে ৩৫ হাজার ৯৮ জন প্রতিমাসে ৮৫০ টাকা করে ভাতা পাচ্ছেন।


প্রতিবন্ধীদের কল্যাণে বর্তমান সরকারের বহুমুখী কার্যক্রমের উল্লেখ করে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হাফিজ-আল-আসাদ বলেন, প্রতিবন্ধীরা আজ সমাজের বোঝা নয়, বরং সম্পদ। তাদের প্রতি সামাজিক দৃষ্টিভঙ্গীর পরিবর্তন হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত