চিতলমারীতে ৭৭৮ শিক্ষার্থীকে করোনার টিকা প্রদান 

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৭:১২ পিএম, মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২ | ৩১৭

চিতলমারীতে প্রাথমিক বিদ্যালয়ে করোনা ভাইরাস প্রতিরোধের টিকা প্রদান শুরু হয়েছে। মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে সুরশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ৬টি স্কুলে একযোগে টিকা প্রদান শুরু হয়। প্রথম দিনে এ উপজেলায় টিকা পেয়েছে ৭৭৮ শিক্ষার্থী।

চিতলমারী সদর ইউনিয়নের সুরশাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কল্যাণী রানী বাড়ৈ জানান, প্রতি ক্লাসে বার বার শিক্ষার্থীদের সাথে এবং মা সমাবেশে অভিভাবকদের সাথে আলোচনা করে টিকার ভয় দুর করা হয়েছিল। যার ফলে অতীতকালের ‘টিকা ভয়ের দিন’ এখন পাল্টে গেছে। তাঁর বিদ্যালয়ের পাঁচ থেকে ১১ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা প্রতিরোধের টিকা দেয়ার জন্য আগে থেকেই অনলাইন টিকা কার্ড করে রেখেছিলেন। তার বিদ্যালয়ের ১২৩ জন শিক্ষার্থী টিকা পেয়েছে।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুন হাসান জানান, মঙ্গলবার চিতলমারীর ছয়টি প্রাথমিক বিদ্যালয়ের ৭৭৮ জন শিক্ষার্থীকে করোনা ভাইরাস প্রতিরোধের টিকাদানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে এই কাজ শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার ১১১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ পাঁচ থেকে ১১ বছর বয়সী সকল শিশুকে এই টিকা দেওয়া হবে। এই শিশুদের ‘‘পেডিয়াট্রিক ফর্মুলেশন ফাইজার বায়োএনটেক ঈঙগওজঘঅঞণ কোভিড-১৯’’ টিকা দেওয়া হচ্ছে। মঙ্গলবার বিকেল পাঁচটা পর্যন্ত টিকা গ্রহণকারী কোন শিশুর পাশর্^প্রতিক্রিয়ার খবর আসেনি।

তিনি আরো জানান, চিতলমারী সরকারী ফয়জুল হক প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে করোনা ভাইরাস প্রতিরোধের টিকা প্রদানকালে উপস্থিত ছিলেন চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েদা ফয়জুন্নেছা, উপজেলা শিক্ষা কর্মকর্তা আমিনুর রহমানসহ সহকারী শিক্ষা কর্মকর্তাবৃন্দ এবং শিক্ষকবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত