মোংলায় চ্যানেলে ডাকাতির সময় নৌপুলিশের অভিযানে আটক ১, মালামাল উদ্ধার

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৮:২৬ পিএম, বৃহস্পতিবার, ৪ আগস্ট ২০২২ | ৩৭৫

মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক বঙ্গবন্ধু নৌ-ক্যানেলের খনন কাজে নিয়োজিত একটি ড্রেজারে দুর্ধর্ষ ডাকাতির অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার ভোর ৪ টায় এম রহমান ড্রেজারে এ ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ড্রেজারের থাকা ষ্টাফদের উপর হামলা চালিয়ে ওই ড্রেজারে থাকা দেড় হাজার লিটার ডিজেল, আট ড্রাম রং, একটি পাম্প মটর, ১৬ কেজি গ্রিজ ও ১০ প্যাকেট নাট-বোল্ট লুট করে নিয় যায় ডাকাতদল। ৯ জনের ডাকাতদলের হামলায় ড্রেজারের ষ্টাফ মোঃ জাহিদুল কবির (৩৫), লোকমান হোসেন (৩৮) ও রিপন শেখ (২৮) গুরুতর আহত হয়েছেন।


এম রহমান ড্রেজারের ম্যানেজার গোপিনাথ দাস জানান, বৃহস্পতিবার ভোর ৪টার দিকে ৯ সদস্যের ডাকাত দল ড্রেজারে উঠে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে হাতে থাকা মোবাইল ছিনিয়ে নিয়ে ড্রেজারে থাকা বিভিন্ন মুল্যবান মালামাল লুটে নেয়। এরপর ডাকাতদল ঘটনাস্থল ত্যাগ করলে ড্রেজারের সিনিয়র টেকনিশিয়ান মোঃ নিজাম ৯৯৯ নম্বরে কল করে বিষয়টি পুলিশ জানায়। খবর পেয়ে ভোর ৫টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় মোংলা নৌ পুলিশের একটি দল। পরে ডাকাতি হওয়া মালামাল নিয়ে যাওয়ার সময় ধাওয়া করে মোঃ রাসেল (২৫) নামে ডাকাতদলের এক সদস্যকে আটক করে নৌ পুলিশ। এ সময় ডাকাতদলের ব্যবহৃত ট্রলার থেকে ডাকাতির কিছু সংখ্যক মালামালও উদ্ধার করে পুলিশ। আটক রাসলের বাড়ী মোংলা উপজেলার চিলা ইউনিয়নের দক্ষিণ হলদিবুনিয়ার চিনির ব্রিজ এলাকায়। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান গোপীনাথ।


মোংলা নৌ পুলিশের ইনচার্জ শিশির ঘোষ বলেন, ৯৯৯ নম্বরে কল পেয়ে প্রথমে ড্রেজারে ডাকাতির ঘটনা জানতে পারি। পরে সেখানে পৌঁছে অভিযান চালিয়ে একজনকে আটক করা হয়। বাকি আটজন ডাকাতির মালামাল ফেলে পালিয়ে যায়। বাকীদের আটক ও মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানায় তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত