মিনি হাসপাতাল ও ফার্মেসী সিলগালা

শরণখোলায় ৬ প্রতিষ্ঠানে আড়াই লাখ টাকা জরিমানা

মহিদুল ইসলাম,শরণখোলা

আপডেট : ০৮:৪৩ পিএম, রোববার, ২৯ মে ২০২২ | ৪৬৩

শরণখোলায় একটি অবৈধ মিনি হাসপাতাল ও একটি ফার্মেসী সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া দুটি ডায়াগনস্টিক সেন্টার, দুটি ডেন্টাল ক্লিনিক ও দুটি ফার্মেসীতে অভিযান চালিয়ে আড়াই লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।


রবিবার (২৯ মে) দিনভর এই অভিযান পরিচালনা করেন, শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নূর-ই আলম সিদ্দিকী। অভিযানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রিয় গোপাল বিশ্বাস ও আরএমও ডা. এস এম ফয়সাল আহমেদ সহযোগীতা করেন। স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশে দেশের বিভিন্ন স্থানে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।


শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-ই আলম সিদ্দিকী জানান, উপজেলার ধানসাগর ইউনিয়নের আমড়াগাছিয়া এলাকার প্রত্যন্ত সাতঘর গ্রামের একটি বাড়িতে মিনি হাসপাতাল গড়ে তুলে ভুয়া চিকিৎসকের মাধ্যমে সেখানে রোগীদের অপারেশনসহ নানা চিকিৎসা দিয়ে আসছেন সগির হোসেন নামে এক ব্যক্তি। রোকেয়া ক্লিনিক নামের ওই চিকিৎসা কেন্দ্রে অপারেশন থিয়েটারও রয়েছে। সেখানে সন্ধ্যা ৭টার দিকে অভিযান চালিয়ে ক্লিনিকটি সিলগালা করা হয়। এসময় ক্লিনিকের মালিক সগির পালিয়ে যান। এসময় আমড়াগাছিয়া বাজারের জনতা ফার্মেসী সিলগালা করা হয়েছে।

অপরদিকে, উপজেলা সদরের হাসপাতালের সামনে পদ্মা ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. হেলাল তালুকদারকে ৫০ হাজার, মদিনা ডায়াগনস্টিক সেন্টার এন্ড কলসালটেশন সেন্টারের মালিক আসলাম জোমাদ্দারকে ৪০ হাজার টাকা, পাঁচরাস্তা মোড়ের মুক্তা ডেন্টাল ক্লিনিকের মালিক আবু সালেহকে ৩০ হাজার, হাসি ডেন্টাল ক্লিনিকের মালিক নাসির উদ্দিনকে ৩০ হাজার, আমড়াগাছিয়া বাজারের হালিম ফার্মেসীর মালিক মাইনুল ইসলামকে ৫০ হাজার এবং আলামিন ফার্মেসীর মালিক আমির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এরিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা সাড়ে ৭টা) অভিযান অব্যাহত রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত