পুলিশ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে

বাইনতলা নদীর পাড়ে জমজমাট জুয়ার আসর: দেখার কেউ নেই

পি কে অলোক,ফকিরহাট

আপডেট : ১০:৩৪ পিএম, শুক্রবার, ২০ মে ২০২২ | ৪৫৯

প্রতিকী ছবি

ফকিরহাটের সিমান্তবর্তী খুলনা জেলার বটিয়াঘাটার বাইনতলা নদীর পাড়ে পুলিশ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে জমজমাট জুয়ার আসর বসতে শুরু করেছে। ফলে ফকিরহাট বটিয়াঘাটা ও রুপসার উপজেলার বিভিন্ন গ্রামে আইন শৃংখলা অবনতি ঘটার আশংকা করা হচ্ছে। অতিদ্রুত এই জুয়ার আসরটি বন্ধ করা না হলে আইন শৃংখলা অবনতি সহ অসামাজিক কর্মকান্ড বৃদ্ধি পাবে বলে সচেতন মহলের ধারনা।


জানা গেছে, দীর্ঘ প্রায় ১৪/১৫দিন ধরে ফকিরহাটের সিমান্তবর্তী ও খুলনা জেলার বটিয়াঘাটার বাইনতলা নদীর পাড়ে শ্মশানঘাটের পার্শ্বে নির্জন একটি স্থানে বৃহৎ আকারের একটি জুয়ার আসর বসতে শুরু করেছে। ঐ জুয়ার আসরে খুলনা, বাগেরহাট ও পিরোজপুর জেলার বড়বড় জুয়াড়–রা অংশ গ্রহন করছে। হক ও ইমান আলী নামের দুই ব্যক্তি জুয়ার আসরটি পরিচালনা করছে। সকাল ১০টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিরামহীন ভাবে ঐ জুয়ার আসরে জুয়া খেলা হয়ে থাকে বলে জানা গেছে।

জুয়ার আসরে থাকা একাধিক সুদ ব্যবসায়ীরা জুয়াড়–দের অর্থের জোগান দিয়ে বোর্ডটিকে চাঙ্গা করে রেখেছে। শুধু তাই নয়, চড়া সুদে সুদ ব্যবসায়ীরা জুয়াড়–দের কাছে অর্থ লাগাচ্ছে। এঅবস্থায় জুয়া খেলায় হেরে অনেক জুয়াড়– নিঃস্ব হয়ে পড়েছেন। হকার ও দিনমজুরীরাও এই জুয়া খেলায় অংশ গ্রহন করে হেরে সর্বশ্বান্ত হচ্ছেন বলেও একাধিক খবর পাওয়া গেছে।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ প্রশাসনসহ উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত