রেশনিং ব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালুর দাবি করলেন সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স

প্রেস বিজ্ঞপ্তি

আপডেট : ০৭:৩৫ পিএম, বৃহস্পতিবার, ৭ এপ্রিল ২০২২ | ৫৬৩

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার সমালোচনা করে বলেন, রেশনিং ব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালু এবং রাষ্ট্রীয় উদ্যোগে দুর্নীতিমুক্তভাবে নিত্যপণ্যের বাজার স্টক গড়ে তোলা ছাড়া ব্যবসায়ীদের কাছে অনুনয়-বিনয় করে সমস্যার সমাধান হবে না। আজ বিকেল ৪টায় লোয়ার যশোর রোডস্থ পার্টির কার্যালয়ে সিপিবি খুলনা জেলা সভাপতি ডাঃ মনোজ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি ওই কথা বলেন।

সিপিবি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স আরো বলেছেন, দুর্নীতি-লুটপাট-স্বজনপ্রীতি, ক্ষমতাসীন দলের লোকজনদের দুর্নীতি, ভয় ভীতির অবসান ঘটিয়ে বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়তে রাজনীতিতে আওয়ামী লীগ ও বিএনপি বলয়ের বাইরে বাম নীতিনিষ্ঠ শক্তির সমাবেশ ঘটাতে হবে। এ কাজে সিপিবি নেতাকর্মিদের প্রধান ভূমিকা পালন করতে হবে। উন্নয়নের গালভরা বুলির আড়ালে দেশে যে পর্বত পরিমাণ বৈষম্য সৃষ্টি হয়েছে তার বিরুদ্ধে লড়াই জোরদার করতে হবে।

তিনি সরকারের অপ্রয়োজনীয় মেগাপ্রকল্প, রুপপুর পারমাণবিক কেন্দ্র, রামপাল কয়লা প্রকল্পসহ অপ্রয়োজনীয় কয়লা প্রকল্পের সমালোচনা করে বলেন, এসব প্রকল্পের সময় ও বরাদ্দ বাড়ছে। এর ফলে দেশের মানুষের মাথাপিছু ঋণের বোঝাও বাড়ছে। অন্যদিকে ঋণ খেলাপী, লুটেরাদের ঋণ মওকুফ ও বিদেশে অর্থ পাচার বাড়ছে। এসব হচ্ছে সরাকারের নীতির কারণে।

তিনি বলেন, দেশের অগ্রগতি অন্যতম তিন কারিগর হলেন, গ্রামের কৃষক-ক্ষেতমজুর, শহরের গার্মেন্টস-সহ শ্রমজীবী মানুষ আর বিদেশে অবস্থানরত শ্রমিক। এদের আয়ে বাংলাদেশের সমৃদ্ধির কথা উচ্চারিত হলেও অসৎ আমলা, অসৎ ব্যবসায়ী আর অসৎ রাজনীতিক এই ত্রয়ী মিলে যে দুবৃত্তায়িত রাজনীতির ধারা তৈরী করেছে, তারাই এই সমৃদ্ধির সুফল ভোগ করছে।

তিনি দক্ষিণাঞ্চলের জলবায়ু পরিবর্তনে উদ্বাস্তুদের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ ও দক্ষিণাঞ্চলের শ্রমজীবী মানুষের সারা বছরের কাজের নিশ্চয়তা দাবি করেন। ভাত ও ভোটের অধিকার আদায়ে গণসংগ্রাম বেগবান করতে আগামী ১৫ থেকে ১৭ এপ্রিল সারা দেশের জেলা, উপজেলা, ইউনিয়নে গণঅবস্থান-বিক্ষোভ সফল করার আহ্বান জানান।


সভায় আরো বক্তব্য রাখেন জেলা সাধারণ সম্পাদক এস এ রশীদ, শেখ আব্দুল হান্নান, এড. রুহুল আমিন, চিত্তরঞ্জন গোলদার, কিশোর রায়, অশোক সরকার, মিজানুর রহমান বাবু, এড. নিত্যানন্দ ঢালী, সুখেন রায়, কিংশুক রায়, গাজী আফজাল, আব্দুল হালিম, শাহিনা আক্তার, মোস্তাফিজুর রহমান রাসেল, নিতাই পাল, সোহরাব হোসেন, আব্দুর রহমান মোল্লা, হুমায়ুন কবির, অধ্যাপক সঞ্জয় সাহা, অশোক বিশ্বাস, নীরজ রায়, মিনু পাল, দিপু মন্ডল, পারভীন আক্তার শিলা, মাহফুজুর রহামান মুকুল, আফজাল হোসেন রাজু, রিয়াসাত আলী রিয়াজ, ছাত্রনেতা সৌরভ সমাদ্দার, সৌমিত্র সৌরভ প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত