রামপালে বিনম্র শ্রদ্ধায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রামপাল প্রতিনিধি

আপডেট : ০৮:১০ পিএম, সোমবার, ২১ ফেব্রুয়ারী ২০২২ | ৬২৯

রামপাল উপজেলায় যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। রাত ১২টা ১ মিনিটে রামপাল কেন্দ্রীয় শহীদ মিনারে রামপাল উপজেলা প্রশাসন, রামপাল উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। পরে ২১ ফেব্রুয়ারীর প্রথম প্রভাতে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রভাত ফেরীটি রামপাল উপজেলার গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভায় সমবেত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কবির হোসেন এর সভাপতিত্বে আরো বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) শেখ সালাউদ্দিন দিপু, উপজেলা ভাইস চেয়ারম্যান নূরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, রামপাল থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীন, প্রাণীসম্পদ কর্মকর্তা মোহাম্মদ জাহিদুর রহমান, উপজেলা প্রকৌশলী মোঃ গোলজার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মতিউর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জিয়াউল হক, কৃষি কর্মকর্তা কৃষ্ণা রাণী মন্ডল, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ সাদী। একই সময়ে রামপাল উপজেলা বিএনপি, যুবদল, সেচ্ছাসেবক দল, ছাত্রসহদল বিভিন্ন সংগঠন ও শ্রেনী পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।
অনুরূপভাবে উপজেলার সুন্দরবন মহিলা কলেজ, পেড়িখালী মডেল মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন স্কুল, কলেজের পাশাপাশি রাজনৈতিক দল ও তাদের সহযোগী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতা-কর্মী ও সংগঠকরা ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। আলোচনা অনুষ্ঠান শেষে বিভিন্ন বিদ্যালয়ের প্রতিযোগী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত