হরিণের মাংসসহ একজন হরিণ শিকারী আটক করল কোস্ট গার্ড

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৮:৩১ পিএম, মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী ২০২২ | ৮৩৩

সুন্দরবন সংলগ্ন লোকালয় থেকে ১২ কেজি হরিণের মাংসসহ একজনকে আটক করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। আটক অসিত কুমার সরদার (৫০) কয়রা উপজেলার বড় আংটিতারা গ্রামের নগেন্দ্রনাথ সরদারের ছেলে । আটককৃতের বিরুদ্ধে পরবর্তী আইনাননুগ ব্যবস্থা গ্রহণের জন্য বনবিভাগের খাসিটানা ফরেষ্ট অফিসে হস্তান্তর করা হয়েছে।
মঙ্গলবার প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান, বিএন। তিনি বলেন, সোমবার দিবাগত রাত ১ টার দিকে সুন্দরবন সংলগ্ন কয়রা উপজেলার আংটিহারা এলাকায় অভিযান পরিচালনা করে হরিণের মাংসসহ চোরা শিকারিকে আটক করে কোস্টগার্ড সদস্যরা।
তিনি আরো জানান, সুন্দরবনে বণ্যপ্রাণী সংরক্ষণ ও নিধনরোধে কোস্টগার্ড পশ্চিম জোন নিয়মিত অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় ১৪ ফেব্রুয়ারী সোমবার দিবাগত রাত ১ টায় বিসিজি স্টেশান কয়রার একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন সংলগ্ন আংটিহারা এলাকা থেকে ১২ কেজি হরিণের মাংসসহ এক চোরা শিকারিকে আটক করে। কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রাণী রক্ষা পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তায় পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত