বাগেরহাটে প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

মধুসূদন হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:২৯ পিএম, সোমবার, ৭ ফেব্রুয়ারী ২০২২ | ৩৬৮

বাগেরহাটের ফকিরহাটের হুচলা গ্রামের মধুসূদন বাকচী হত্যাকন্ডের ১২দিন অতিবাহিত হলেও কোন আসামী গ্রেপ্তার না হওয়া ও প্রকৃত আসামীদেরকে গ্রেপ্তারের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৩রা ফেব্রয়ারী বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) এর জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কুমার শিকদার।

তিনি তাঁর লিখিত বক্তব্যে বলেন, হুচলা গ্রামের মৃত, মুকুন্দ কুমার বাকচীর পুত্র মধুসুদন বাকচীকে গলায় ও পেটে ধারালো অস্ত্রের আঘাতে নির্মম ভাবে হত্যা করে। ঘটনার ১২ দিন অতিবাহিত হলেও এখনও পর্যন্ত পুলিশ কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি। ঐ দিন হুচলা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে হা-ডু-ডু খেলা হচ্ছিল। গ্রামের প্রায় সকল মানুষ সেখানে খেলা দেখতে যায়। এই সুযোগে হত্যাকারীরা তার পূর্ব শত্রæতার প্রতিশোধ নেওয়ার জন্য মধূসুদনের বাড়ির পিছনে তার ছোট একটা মাছের ঘের আছে, সেখানে হত্যাকারীরা পূর্বথেকে ওঁৎ পেতে থেকে ফোন করে মধূসুদনের কাছে বলে তোর ঘেরের মাছ ধরে নিয়ে যাচ্ছে। একথা শুনে মধূ তাড়াতাড়ি ছুটে যেতে থাকেন। এসময় অন্ধকারে ওঁৎ পেতে থাকা হত্যাকারীরা মধূকে ধারালো অস্ত্র দিয়ে গলায় ও পেটে কোপ দিয়ে খুন করে পালিয়ে যায়। তার আতœচিৎকারে মধূর স্ত্রী এসে চিৎকার করে লোকজন ডাকে। ঘটনা স্থানেই তার মূত্যু হয়। ঘটনার দিন গত ২২ জানুয়ারি ২০২২ শনিবার সন্ধ্যায় ভিকটিমের ঘরের পিছনে তাঁকে হত্যা করে।


এঘটনায় মৃতের বড় ভাই বারিন কুমার বাকচীকে বাদী করে পুলিশ ১টি মামলা নিয়েছে। এবং ঘটনা স্থানে রেখে যাওয়া আলামত জুতা, ফোন নাম্বার পেয়ে প্রাথমিক ভাবে প্রমানিত করে আসামি চিহ্নিত করেছে। তিনি বলেন, মধূসুধনের স্ত্রীর দিকে জনৈক বাবুল ফরাজীর নামের একব্যক্তির কুনজর ছিলো, মাঝে মধ্যে তার স্ত্রীকেও কুপ্রস্তাব দিত, এতে তিনি রাজি না হওয়ায় এ হত্যাকান্ড ঘটে থাকতে পারে। তাই আমরা সরকার ও প্রশাসনের কাছে জোর দাবী জানাচ্ছি বিষয়টি র‌্যাব বা অন্যান্য গোয়েন্দা বাহিনীর সাহায্য নিয়ে আসামিদেরকে অতিদ্রæত গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করুন। এছাড়া মধূর এতিম অসহায় হয়ে যাওয়া ছেলে দুটির মানুষ হয়ে বেঁচে থাকার ব্যবস্থা কারার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।


সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ দলিত বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন এর কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক সুব্রত কুমার মিস্ত্রী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জয়দেব কুমার দাস, খুলনা জেলা কমিটি সহ-সভাপতি অসিত কুমার দাস, বাগেরহাট জেলা শাখার সহ-সভাপতি অসিত দাস সহ বিভিন্ন ব্যক্তিবর্গ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত