বাগেরহাটে ২৪ ঘন্টায় ২৫ জনের করোনা শনাক্ত

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:০৬ পিএম, সোমবার, ২৪ জানুয়ারী ২০২২ | ৫২২

প্রতিকী ছবি

বাগেরহাটে গত ২৪ ঘন্টায় ৭৮ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। পরীক্ষার হিসেবে জেলায় করোনার সংক্রমণের হার ৩২.০৫ শতাংশ।আক্রান্ত ২৫ জনের মধ্যে ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজার ১৫০ জন। মোট মৃত্যু হয়েছে ১৪৪ জনের। সুস্থ হয়েছেন ৬ হাজার ৯৩৫ জন। বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ২১৫ জন। সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্ত ২৫ জনের মধ্যে মোল্লাহাট উপজেলায় ৮টি নমুনা পরীক্ষায় ৬ জনের, ফকিরহাটে ১৯টি নমুনা পরীক্ষায় ৭ জনের, মোংলায় ২০টি নমুনা পরীক্ষায় ২ জনের, চিতলমারীতে ১০টি নমুনা পরীক্ষায় ৩ জনের, কচুয়াতে ৮ টি নমুনা পরীক্ষায় ১ জন এবং সদরে ১৩টি নমুনা পরীক্ষায় ৬ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। এনিয়ে জেলায় গত এক সপ্তাহে ২৩৭ জনের নমুনা পরীক্ষায় ৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে।আক্রান্ত ২৫ জনের মধ্যে ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান জানান, করোনার সংক্রমণ রোধে প্রথম থেকেই মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। এতে জেলায় সংক্রমণ হার নিয়ন্ত্রণে ছিল। সম্প্রতি আবারও জেলায় করোনার সংক্রমণ বাড়ছে। অসচেতনতা, মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি না মানার কারণে এই পরিস্থিতি তৈরি হয়েছে। এজন্য সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত