মোংলায় কার্গো ডুবির ২০ ঘন্টা পর দুই নাবিকের লাশ উদ্ধার: নিখোঁজ-৩

মাসুদ রানা,মোংলা

আপডেট : ১১:২২ পিএম, মঙ্গলবার, ১৬ নভেম্বর ২০২১ | ৫১৮

মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকা কয়রা বোঝাই ডুবে যাওয়া কার্গো জাহাজের নিখোঁজ ৫ নাবিকের মধ্যে দুই জনের লাশ উদ্ধার করেছে কোষ্টগার্ড। মঙ্গলবার বিকালে পশুর চ্যানেলের হারবাড়িয়া এলাকা থেকে লাশ দুইটি উদ্ধার করা হয়। সোমবার রাত সাড়ে ৯টার দিকে কয়লা বোঝাই মাদার ভ্যাসেল থেকে ছেড়ে আসার সময় অন্য একটি বানিজ্যিক জাহাজের সাথে ধাক্কা লেগে ডুবে যায় কয়লা বোঝাই কার্গো জাহাজ এমভি ফারদিন-১।
কোস্টগার্ড জানায়, ৬শ মেট্রিক টন কয়লা নিয়ে মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকার ৯ নম্বর এ্যাঙ্কারেজ বয়া থেকে ছেড়ে আসা কার্গো জাহাজ এমভি ফারদিন-১ মোংলা দিকে আসতে ছিল। এসময় অপর দিক থেকে আসা একটি বানিজ্যিক জাহাজ বন্দর ত্যাগ করে যাওয়ার সময় সংঘর্ষ হয়। মুহুর্তের মধ্যে কার্গো জাহাজটি ডুবে যায়। এসময় কার্গো জাহাজে থাকা ৭ নাবিকের মধ্যে দুই জন কিনারে উঠতে পারলেও ৫জন নিখোঁজ হয়। মঙ্গলবার দিনভর উদ্ধার অভিযান চালায় নৌ-পুলিশ ও মোংলা কোষ্টগার্ড সদস্যরা। বিকালে কার্গোটি ডুবে যাওয়া স্থান থেকে কিছুটা দক্ষিনে দুইটি লাশ ভেসে উঠে। তখনই কোস্টগার্ডের ডুবুড়ি দল লাশ দুইটি উদ্ধার করে। তবে উদ্ধারকৃত লাশের নাম পরিচয় পাওয়া যায়নি বলেও জানায় কোস্টগার্ড।

মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় ৯ নম্বর এ্যাঙ্কারেজ বয়ায় নোঙ্গর করা ২০ হাজার মে. টন কয়লা বোঝাই মাল্টার পতাকাবাহী বিদেশী বানিজ্যিক জাহাজ এম,ভি এলিনা-বি থেকে কয়লা বোঝাই করে কার্গো জাহাজটি। রাত সাড়ে ৯টার দিকে নোঙ্গরে অবস্থানরত বিদেশী বানিজ্যিক জাহাজ থেকে প্রায় ৬শ’ মেট্রিক টন কয়লা বোঝাই করে রাতে এমভি ফারদিন-১ কার্গোটি মোংলা বন্দর অভিমুখে আসছিল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত