উদ্বোধন হল বলেশ্বর নদের ফেরি

দক্ষিণাঞ্চলের যোগাযোগ ও অর্থনৈতিক উন্নয়নে নতুন মাইল ফলক স্থাপন

মহিদুল ইসলাম, শরণখোলা 

আপডেট : ০৬:৫৫ পিএম, বুধবার, ১০ নভেম্বর ২০২১ | ৪২৭

বলেশ্বর নদে ফেরি উদ্বোধনের মধ্য দিয়ে পূরণ হলো বাগেরহাটের শরণখোলা ও পিরোজপুরের মঠবাড়িয়াবাসীর দীর্ঘনের স্বপ্ন। বুধবার দুপুর ১২টায় পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী মাছুয়া থেকে ফেরিযোগে রায়েন্দা ঘাটে এসে পৌঁছালে বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন তাকে স্বাগত জানান।

এসময় বলেশ্বর দুই পারের দুই সাংসদ করমর্দন করে সৌহর্দ্য বিনিময় করেন। পরে রায়েন্দা পারে স্থাপিত ফলক উন্মোচনের মধ্যদিয়ে ডা. রুস্তম আলী ফরাজী ও অ্যাডভোকেট আমিরুল আলম মিলন মাছুয়া-রায়েন্দা ফেরি চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন। এর আগে দুই সাংসদ পৃথকভাবে দুই পারের সংযোগ সড়কেরও উদ্বোধন করেন।


পরে রায়েন্দা ফেরিঘাটসংলগ্ন বেড়িবাঁধের ওপর ফেরি উদ্বোধন উপলক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়। শরণখোলা উপজেলা পরিষদের চেয়ার‌্যান মো. রায়হান উদ্দিন শান্তর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভার প্রধান অতিথি পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী বলেন, বলেশ্বর নদের ফেরি বাস্তবায়ন বর্তমান সরকারের এক যুগান্তকারী পদক্ষেপ। এই ফেরির মাধ্যমে বরিশাল, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, মোংলা ও পায়রা বন্দরের সঙ্গে সেতুবন্ধন তৈরী হলো।


অনুষ্ঠানের সম্মানিত অতিথি বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন তার বক্তব্যে বলেন, বলেশ্বরের ফেরি শুধু মানুষ পারাপার নয়, অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই ফেরি দক্ষিণাঞ্চলের সড়ক যোগাযোগে নতুন মাইল ফলক স্থাপন করেছে। আশাকরি দুই উপজেলার মানুষ ৫০বছরের দুর্ভোগ থেকে মুক্তি পাবে এখন।


উপজেলা শ্রমিকলীগের সভাপতি মেজবাহ উদ্দিন খোকনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম মিরাজ, শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত, এমপি রুস্তম আলী ফরাজীর সহধর্মিণী খাদিজা বেগম খুশবু, আমিরুল আলম মিলনের সহধর্মিণী জান্নাতুল ফেরদৌস লিপি, শরণখোলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, বাগেরহাট জেলা আওয়ামীলীগের সদস্য এম সাইফুল ইসলাম খোকন, সাবেক ডাকসু নেতা আব্দুল হক হায়দার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত