বেতাগা পশুরহাটে দেশী জাতের বিপুল সংখ্যাক পশু ওঠা শুরু

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৯:৫০ পিএম, সোমবার, ৮ নভেম্বর ২০২১ | ৭৩০

ফকিরহাটের ঐতিহ্যবাহী বেতাগা পশুর হাটে দেশীয় জাতের বিপুল সংখ্যাক পশু উঠতে শুরু করেছে। দাম ও নাগালের মধ্যে থাকায় ক্রেতাদের উপচেপড়া ভিড় লক্ষ করা যাচ্ছে। খুলনা বিভাগের সর্ববৃহৎ এই পশুর হাটে কোন উৎসব ছাড়াই বিপুল সংখ্যাক পশু ওঠায় জেলার সর্বত্র এই হাটের কদর অনেকাংশে বেড়েছে। হাট পরিচালনা কমিটির কঠোর তদারকির কারণে ক্রেতা-বিক্রেতারা নিরাপদে পশু বাজারে উঠিয়ে নায্য মূল্যে পশু ক্রয় বিক্রয় করতে পেরে তারা খুশি।


স্থানীয় গরু ব্যাবসায়ীরা জানান, দেশের বিভিন্ন স্থানে দুইটি পবিত্র ঈদের সময় অলিতে গলিতে পশুর হাট বসে। কিন্তু সেই বাজার গুলি স্থায়ী হয়না। কিন্তু এই গরুর হাটে বার মাস হাট বসার কারণে দেশের বিভিন্ন স্থান হতে শতশত ক্রেতা-বিক্রেতা নানা ধরনের পশু এনে ন্যায্য মূল্যে তাদের পশুগুলি বিক্রয় করে নিরাপদে বাড়ীতে ফিরে যাচ্ছেন। যে করনে অধিকাংশ পশু ব্যাবসায়ী ও ক্রেতারা এই হাটের উপর নির্ভরশীল।

তারা আরো বলেন, রাজধানী ঢাকা চট্রগ্রাম মাদারীপুর টেকেরহাট পিরোজপুর বরিশাল ও খুলনা সহ দেশের বিভিন্ন স্থান হতে শতশত ক্রেতা এই হাটে এসে তাদের পছন্দের গরু ক্রয় করে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারছেন। যার কারনে এই হাটে গরু ক্রয় করতে তারা আগ্রহী।


বাজার পরিচালনা কমিটির অন্যতম সদস্য ও ইউপি মেম্বর অসিত কুমার দাশ বাগেরহাট টুয়েন্টিফোরকে বলেন, ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তার দায়িত্ব আমাদের। তাই আমরা পুলিশ প্রশাসনের সার্বিক সহযোগীতা নিয়ে বাজার পরিচালনা করছি। এতে ক্রেতা-বিক্রেতা উভয়ে উপকৃত হচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত