আলোকিত ও মানবিক মোল্লাহাট বিনির্মাণে

ক্ষুদ্র ও নারী উদ্যোক্তাদের উদ্যোগ বিষয়ক সেমিনার

মোল্লাহাটে প্রতিনিধি

আপডেট : ০৬:৩৯ পিএম, সোমবার, ৬ সেপ্টেম্বর ২০২১ | ৬৬৮

মোল্লাহাটে আলোকিত ও মানবিক মোল্লাহাট বিনির্মাণের অংশ হিসেবে ক্ষুদ্র ও নারী উদ্যোক্তাদের উদ্যোগ বিষয়ক সেমিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও ২০৪১ সালে উন্নত বাংলাদেশ বিনির্মাণের জন্যে মোল্লাহাটকে প্রস্তুত করা হবে বেশ কিছু উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে। বির্নিমাণ হবে আলোকিত ও মানবিক মোল্লাহাট।

আজ সোমবার দুপুর ১২ টায় মোল্লাহাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে আলোকিত ও মানবিক মোল্লাহাট বিনির্মাণে ক্ষুদ্র ও নারী উদ্যোক্তাদের উদ্যোগ বিষয়ক সেমিনারে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, মোল্লাহাটের সকল বিদ্যালয়ে ফুল বাগান স্থাপন, পাঠাগার স্থাপন, নারীর জন্য যুতসই কর্মসংস্থান সৃষ্টি, বই পড়া প্রতিযোগিতা আয়োজন, ডিজিটাল বাংলাদেশ ও ৪র্থ শিল্প বিপ্লব বিষয়ক সেমিনার আয়োজন, ফ্রিল্যানসিং প্রশিক্ষণ প্রদান এবং বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাব স্থাপনের মাধ্যমে মোল্লাহাটকে ২০৪১ সালের প্রস্তুত করত আলোকিত ও মানবিক মোল্লাহাট বির্নিমাণ করা। আলোকিত ও মানবিক মোল্লাহাট প্রতিষ্ঠা হলে সামাজিক অস্থিরতা কমবে, জ্ঞানভিত্তিক সমাজ গঠন হবে, বই পড়া সংস্কৃতি সৃষ্টি হবে, নারীর জন্য কর্মসংস্থান সৃষ্টি হবে, মোবাইল গেমে আসক্তি কমবে।



এ সেমিনারে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, কে, আর কলেজের অধ্যক্ষ এল জাকির হোসেন, উপজেলা সমবায় কর্মকর্তা আশুতোষ মল্লিক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুনিয়া আক্তার, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর উপজেলা তথ্য কর্মকর্তা যুথিকা বিশ্বাস, প্রেসক্লাব মোল্লাহাটের সহ- সভাপতি শরীফ মাসুদুল করিম, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ শাহিনুর ইসলাম, শিশু কিশোর কিশোরী কার্যালয়ের সভাপতি সজীব কুমার সরকার প্রমূখ।

সেমিনারে মোট ৫৬ জন ক্ষুদ্র ও নারী উদ্যোক্তারা অংশ গ্রহন করেন এবং তাঁদের হাতে তৈরী বিভিন্ন ধরনের প্রোডাক্ট উপস্থাপন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত