বাগেরহাট খুলনা ও ঢাকা মাওয়া

সড়কের সাইড সোল্ডারে বিপুল পরিমানে আগাছা: বাড়ছে দুর্ঘটনা

পি কে অলোক,ফকিরহাট

আপডেট : ০২:৩৯ পিএম, শনিবার, ৪ সেপ্টেম্বর ২০২১ | ৭৪১

bagerhat24.com

বাগেরহাট খুলনা ও ঢাকা মাওয়া মহাসড়কের দুইপার্শ্বের সাইড সোল্ডারে বিপুল পরিমানে আগাছা জন্মে পথচারী ও যানবাহন চালকদের পোহাতে হচ্ছে সিমাহীন দুর্ভোগ। আগাছার ফলে একদিকে যেমন পথচারী ও যানবাহন চালকদের চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে, তেমনী লক্ষ্যভ্রষ্ট হয়ে ঘটেই চলেছে সড়ক দুর্ঘটনা। এতে আহত ও নিহতের পাল্লা ক্রমেই ভারী হচ্ছে। অতিদ্রুত সড়কের দুইপার্শ্বের জন্মে থাকা আগাছা গুলি অপসারণ করার জন্য সড়ক ও জনপথ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।


জানা গেছে, বাগেরহাট-খুলনা মহাসড়কের দুইপার্শ্বের সাইড সোল্ডারে চলতি বর্ষা মৌসুমে বিপুল পরিমানে আগাছা জন্মে সড়ক দুইটি ঢেকে ফেলেছে। যার ফলে সন্ধ্যা বা রাত্রিকালিন সময়ে আগাছার কারণে সড়কের দুইপার্শ্বে দেওয়া চিহৃ গুলি দেখা যায় না। আর না দেখার কারণে অন্য একটি যানবাহনকে সাইড দিতে গেলে চলে যাচ্ছে আগাছার মধ্যে। আর তখন ঘটছে সড়ক দুর্ঘটনা। কারণ অধিকাংশ স্থানে মুল সড়ক হতে সাইড সোল্ডার অনেক নিচু। যে করনে সহজেই দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে বিভিন্ন যানবাহন চালকদের। শুধু তাই নয়, এই আগাছার কারনে সড়ক মহাসড়ক এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে। সড়কের অধিকাংশ স্থানে উচুনিচু ভাঙ্গাচুরা এবং অন্যপার্শ্বে সাইড সোল্ডার নিচু তার উপর বিপুল পরিমানে আগাছা জন্মে সড়ক দুইটি দখল করে রাখায় যানবাহন চালকরা দিশেহারা হয়ে পড়েছেন। এ যেন এক মরণ ফাঁদে পরিনত হয়েছে।

অনুসন্ধ্যানে জানা গেছে, বাগেরহাট খুলনা মহাসড়কের কাটাখালী হতে টাউন নওয়াপাড়া মোড় পর্যন্ত সড়কের দুইপার্শ্বে বিপুল পরিমানে আগাছা জন্মেছে। এছাড়া খুলনা মোংলা মহাসড়কের শ্যামবাগাত শুকদাড়া চুলকাটি ভট্টে-বালিয়াঘাটা সোনাতুনিয়া রোনসেন ফয়লা সহ বেশ কিছু এলাকায় সড়কের দুইপার্শ্বে আগাছা জন্মে। এখানেও সাইড সোল্ডার মুল সড়ক হতে অনেক নিচু। অপরপার্শ্বে কাটাখালী নওয়াপাড়া মোড় হতে ঢাকা মাওয়া মহাসড়কের সাধুর সাধের বটতলা পিলজংগ তেলিরপুকুর কানারপুকুর পাগলা শ্যামনগর ফকিরহাট বিশ্বরোড হয়ে মোল্লাহাট পর্যন্ত সড়কের দুইপার্শ্বে বিপুল পরিমানে আগাছা জন্মে রাস্তা প্রায় ঢেকে ফেলেছে।

এই সড়কের কোন কোন স্থানে আকা-বাকা সড়ক বিভাগের দেওয়া বিভিন্ন চিহৃ গুলিও আগাছায় ঢেকে ফেলে পথচারী ও যানবাহন চালকদের বিপদে ফেলছে। যার কারনে বিশেষ করে রাত্রিকালিন সময়ে যানবাহন চালকরা লক্ষভ্রষ্ট হয়ে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে ক্ষতিগ্রস্থ হতে বাধ্য হচ্ছেন। এব্যাপারে অতিদ্রুত সড়কের দুইপার্শ্বের জন্মে থাকা আগাছা গুলি অপসারণ করার জন্য সড়ক ও জনপথ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত