রামপালে পাঁচ দিনব্যাপী বায়া ও সিবিআই ক্যাম্পের উদ্বোধন করেন সিভিল সার্জন জালাল উদ্দীন 

রামপাল প্রতিনিধি

আপডেট : ১০:২৪ পিএম, বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী ২০২৪ | ২৭১

রামপালে পাঁচ দিনব্যাপী জরায়ু মুখ ও স্তন ক্যান্সার স্ক্রিনিং ক্যাম্পের উদ্বোধন করেন বাগেরহাটের সিভিল সার্জন ডাক্তার জালাল উদ্দীন আহমেদ। বৃহস্পতিবার দুপুর ১২ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ক্যাম্পের উদ্বোধন করেন।
এ ছাড়াও তিনি উপজেলার উজলকুড় ইউনিয়নের গোবিন্দপুরসহ বিভিন্ন কমিউনিটি ক্লিনিকে গিয়ে সেবা প্রদান কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তার সাথে ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাক্তার সুকান্ত কুমার পাল, বিভিন্ন কমিউনিটি ক্লিনিকের সহকারী, প্রেসক্লাব রামপাল এর সভাপতি এম. এ সবুর রানা, সিনিয়র সহ সভাপতি মোতাহার হোসেন মল্লিক, সাধারণ সম্পাদক সুজন মজুমদার প্রমুখ। সিভিল সার্জন জালাল উদ্দীন আহমেদ এ কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং সাংবাদিকদের জানান, আমরা এ উপজেলার ২ হাজার নারীর বায়া ও স্তন ক্যান্সার স্ক্রিনিং করার লক্ষমাত্রা নিয়েছি।
যেভাবে সাড়া পাওয়া গেছে তাতে এর সংখ্যা ২ হাজার ৫ শত ছাড়িয়ে যেতে পারে। একই তথ্য দেন উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাক্তার সুকান্ত কুমার পাল। তিনি বলেন, গ্রামের নারীরা বিনা মূল্যে এ সেবা নিতে কমিউনিটি ক্লিনিকগুলোতে ভীড় করছেন।
আজ ২৫ জানুয়ারী সকাল ৯ টা থেকে চালু হওয়া এ কার্যক্রম চলবে আগামী ২৯ জানুয়ারী সন্ধা ৬ টা পর্যন্ত। এমন কার্যক্রম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু রয়েছে এবং যে নারী এ ধরণের সেবা নিতে পারবেন বলে জানান এ কর্মকর্তা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত