বাগেরহাট সনাকের উদ্যোগে অ্যাড. জাহাঙ্গীর আলী বাবু’র স্মরণ সভা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৬:১৩ পিএম, মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১ | ৬৩০

বাগেরহাটে সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক অঙ্গণের নেতৃস্থানীয় ব্যক্তিত্ব সচেতন নাগরিক কমিটি (সনাক-টিআইবি)’র প্রতিষ্টাকালিন সভাপতি অ্যাড. এস, এম, জাহাঙ্গীর আলী বাবু এর স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সনাক বাগেরহাটের সভাপতি প্রফেসর চৌধুরী আব্দুর রব-এর সভাপতিত্বে সোমবার রাতে ভার্চ্যুয়ালী অনুষ্টিত এ স্মরণ সভা সঞ্চালনা করেন সনাক সদস্য বাবুল সরদার। সূচনা বক্তব্য দেন, স্মরণ সভা আয়োজক উপ-কমিটি আহবায়ক মো. সাইফ উল্লাহ। মরহুম অ্যাডভোকেট এস, এম, জাহাঙ্গীর আলী বাবু এর পরিবারের পক্ষ থেকে স্মৃতিচারণ করেন মরহুমের জ্যেষ্ঠ কন্যা গুলশান আরা ইউসুফ শর্মি।

সন্মানিত অতিথি হিসেবে স্মৃতিচারণ করেন,১ বাগেরহাট-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ¦ অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোজাফ্ফর হোসেন, রাম কৃষ্ণ আশ্রমের অধ্যক্ষ স্বামী গুরুসেবানন্দজী, টিআইবি‘র সিভিক এনগেজমেন্ট ডিভিশনের পরিচালক ফারহানা ফেরদৌস, বাগেরহাট ‘ল’ কলেজের অধ্যক্ষ চাকলাদার আকরাম হোসেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নিয়াজ মোহাম্মদ তারিক, সনাক সদস্য অ্যাডভোকেট মো. শাহ্ আলম টুকু, স্বজন সদস্য এফ, এম, মোস্তাফিজুল হক, বাগেরহাট থিয়েটারের অর্গানাইজিং সেক্রেটারী মো. আজমল হোসেন, বাগেরহাট টিআইবির এরিয়া ম্যানেজার শেখ বশির আহমেদ প্রমুখ।


বক্তাগণ বলেন, মরহুম অ্যাডভোকেট এস, এম, জাহাঙ্গীর আলী বাবু একজন অসম্প্রদায়িক, সজ্জন, দক্ষ সংগঠক, মিষ্ট ভাষী এবং সাদা মনের মানুষ ছিলেন। সামাজিক, সাংস্কৃতিকসহ সকল অঙ্গনে তাঁর বিচরণ ছিল এবং কাজের মাধ্যমে তিনি তাঁর পরিচয় রেখে গেছেন। ছাত্র জীবনে তিনি বাগেরহাট পিসি কলেজের জি,এস নির্বাচিত হয়ে বিভিন্ন প্রগতিশীল আন্দোলনে সক্রিয় ছিলেন। সমাজসেবায় অবদানের জন্যও তিনি পুরস্কৃত হয়েছেন। তিনি কখনও তার ক্ষমতার অপব্যবহার করেননি বরং নীরবে বাগেরহাটের কল্যাণের জন্য কাজ করে গেছেন। সকলকে তিনি আপন করে নিতেন। বাগেরহাট থিয়েটারে তিনি আমৃত্য জেনারেল সেক্রেটারী জেনারেল ছিলেন। দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন ও সনাক বাগেরহাট গঠনে তার অবদান অবিস্মরণীয়। সকলে তাঁর আত্মার শান্তি কামনা করেন। স্মরণ সভায় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস এর সদস্যবৃন্দ সংযুক্ত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত