ফকিরহাটে বঙ্গবন্ধু পল্লী-৩ এর ১শত পরিবারকে চাল বিতরন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৪০ পিএম, শনিবার, ১৭ জুলাই ২০২১ | ৬৬৭

ফকিরহাটে বঙ্গবন্ধু পল্লী-৩ এর সামনে তাল গাছের চারা রোপন ও পল্লীর ১শত ভুমিহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী এবং সবজির বীজ বিতরন করা হয়েছে। শনিবার দুপুর ১২টায় উপজেলার শুভদিয়া ইউনিয়নের তেকাটিয়া নদীর চরে অবস্থিত বঙ্গবন্ধু পল্লী-৩ (আশ্রয়ন প্রকল্প) এর সামনে শতাধিক তাল গাছের চারা ও সবজির বীজ রোপন করা হয়। শেষে শতাধিক পরিবারের মাঝে ঘরপ্রতি ১বস্তা (৩০কেজি) করে চাল বিতরন করা হয়।

উপজেলা পরিষদ চেযারম্যান ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ তাল গাছের চারা ও সবজির বীজ রোপন এবং চাল বিতরন করেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সানজিদা বেগম ও কৃষি উন্নয়ন প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক ড. মোঃ হারুনার রশিদ।


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তন্ময় কুমার দত্ত, উপ-সহকারী কৃষি অফিসার প্রদীপ কুমার মন্ডল ও মোঃ সোলায়মান মন্ডল সহ বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।


উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এবং গোপালগঞ্জ জেলায় বিএআরআই এর কৃষি গবেষনা কেন্দ্র স্থাপন ও দেশে দক্ষিন-পশ্চিমাঞ্চলের পরিবেশ উপযোগী গবেষনা কার্যক্রম জোরদার করণের মাধ্যমে কৃষি উন্নয়ন প্রকল্পের আর্থিক সহযোগীতায় শতাধিক তাল গাছের চারা ও সবজির বীজ বিতরন এবং উপজেলা পরিষদ এর পক্ষ হতে পল্লীর ১শত ভুমিহীন পরিবারকে জনপ্রতি ১বস্তা করে চাল বিতরন করা হয়।


এছাড়াও একই দিন দুপুরে শেখ হেলাল উদ্দীন মহাবিদ্যালয় চত্তরে অনুরুপ তালগাছের চারা ও সবজির বীজ রোপন করা হয়। এসময় কলেজ অধ্যক্ষ বটু গোপাল দাস সহ বিভিন্ন শিক্ষকরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত