ঈদ উৎসব অনিশ্চিত কচুয়ার  ২৬৬ জন বীর মুক্তিযোদ্ধার! 

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৩:৫১ পিএম, শনিবার, ১ মে ২০২১ | ৮১৩

ফাইল ফটো

মুঠো ফোনে এসএমএস না আশায় কচুয়া উপজেলার ২৬৬ জন বীর মুক্তিযোদ্ধার ঈদ উৎসব অনিশ্চিত হয়ে পড়েছে। করোনাকালীন লকডাউন,পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদের কোন খরচ বহন করা তাদের পক্ষে অসম্ভব হয়ে পড়ছে।

একদিকে নিজের স্বাস্থ্য পরিচর্যা,ঔষধ ক্রয় সহ নানা খরচ তো হয়েই চলছে। তারমধ্যে গত মার্চ ও এপ্রিল মাসের মাসিক সম্মানী ভাতা ও উৎসব ভাতা পেতে অনিশ্চয়তা দেখা দিয়েছে। মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের ওয়েব সাইডে গত ২৯ এপ্রিলের এক চিঠিতে এপ্রিল মাসের সম্মানীভাতার আর্থিক মঞ্জুরী জ্ঞাপন করেছেন, এছাড়া একই দিনে উৎসব ভাতার আর্থিক মঞ্জুরী জ্ঞাপন করেছেন । এতে মার্চ মাসের সম্মানী ভাতার বিষয়ে কোন উল্লেখ করা হয়নি। ওয়েব সাইডে আর্থিক মঞ্জুরী জ্ঞাপন করলেও যদি পবিত্র ঈদুল ফিতরের আগে তাদের সম্মানী ভাতা না পান তাহলে ঈদ উৎসব পালনতো দুরের কথা স্বাভাবিক জীবন যাপন করাও কঠিন হয়ে পড়বে।

কচুয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাজরা জাহিদুল ইসলাম মন্নু বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, কচুয়া উপজেলার অধিকাংশ বীরমুক্তিযোদ্ধা অস্বচ্ছল ও অসুস্থ্য, সম্মানীভাতা সময়মত না পেলে তাদের সংসার চালানো কঠিন হয়ে পড়ে। সকল বীর মুক্তিয়োদ্ধারা যাতে ঈদের আগে তাদের দুইমাসের সম্মানীভাতা ও উৎসব ভাতা পেতে পারেন এজন্য সংশ্লিষ্ঠ সকলের সহযোগীতা কামনা করেছেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.হাসিবুর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন,মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের ওয়েব সাইডের মাধ্যমে দেখলাম গত বৃহস্পতিবার (২৯ এপ্রিল) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় থেকে এপ্রিল মাসের সম্মানীভাতা ও উৎসব ভাতার আর্থিক মঞ্জুরী জ্ঞাপন করেছেন এখন বাংলাদেশ ব্যাংক ও অর্থমন্ত্রনালয় ইএফটি করে দিবেন। আশাকরি ঈদের আগের বীর মুক্তিযোদ্ধাগণ তাদের সম্মানীভাতা পাবেন। তবে মার্চ মাসের সম্মানীভাতার বিষয়ে তিনি বলেন,আমাদের এখান থেকে যা করার আমরা তাই করে দিয়েছি। বাকীটা মন্ত্রনালয়ের বিষয়।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বীর মুক্তিযোদ্ধাগণ আশাকরি ঈদের আগেই তাদের প্রাপ্য টাকা পেয়ে যাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত