মেয়র বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত

মোরেলগঞ্জ পৌরসভা নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের প্রচারণা তুঙ্গে

মেহেদী হাসান লিপন, মোরেলগঞ্জ

আপডেট : ১১:১০ পিএম, বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ | ৭৩২

মোরেলগঞ্জে বিনা প্রতিদ্বন্ধীতায় পৌর মেয়র নির্বাচিত হওয়ার পরও কাউন্সিল প্রার্থীদের প্রচার প্রচারণা তুঙ্গে। সর্বশেষ প্রচারণায় ব্যস্ত সময় অতিবিাহিত করছে কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা প্রার্থীরা। ব্যাপক গণসংযোগ, লিফলেট বিতরণ, উঠান বৈঠক করছে এসব প্রার্থীরা। বাড়িতে বাড়িতে ভোট প্রার্থনায় সমানে ছুটছে মহিলা ও পুরুষ কাউন্সিলর প্রার্থী ও সমর্থকরা। সর্বত্র আলোচনায় সরগরম রাস্তাÑঘাট , চায়ের দোকান ।

পৌর নির্বাচনে ১নং ওয়াডের্র কাউন্সিলর প্রার্থী এইচএম শহিদুল ইসলাম(উটপাখি), বর্তমান কাউন্সিলর মো. শাহীন শেখ(ডালিম),কাজী জাকির হোসেন বাচ্চু(পানির বোতল), আবুল কালাম খান (পাঞ্জাবি)। ২ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর অলিউর রহমান অলি (পানির বোতল),মুহাম্মদ রফিকুল ইসলাম মাছুম(পাঞ্জাবী), ইউনুছ সরদার (উট পাখি),মাসুদ আলম লিটন (ডালিম) সহ ৯ টি ওয়ার্ডে ৪৪ জন কাউন্সিলর ও ৩টি সংরক্ষিত আসনে ১২ জন মহিলা কাউন্সির প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছে। প্রার্থীদের পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে অলি গলি আর রাস্তা ।

পৌর নির্বাচনকে সামনে নিয়ে প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। ভোটারদের মনোরঞ্জন করতে প্রচারে নানা কৌশল অবলম্বন করছে। সং সাজিয়ে নেচে গেয়ে ভোটারদের বিনোদনের চেষ্টা চালানো হচ্ছে। দৃষ্টি আকর্ষনে নির্বাচনী অফিস সহ বিভিন্ন জায়গায় মার্কা বানিয়ে টাঙানো হয়েছে। বর্তমান কাউন্সিলর প্রার্থীরা তাদের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে পুনরায় তাদের ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানাচ্ছেন। অপরদিকে নতুন প্রার্থীরা তাদের নিজ নিজ ওয়ার্ডকে সন্ত্রাস,মাদকমুক্ত করা সহ একটি আধুনিক ওয়ার্ড গড়তে চান। তারা চান একটি সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন ।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং অফিসার মো. মোস্তফা কামাল বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আচরণ বিধি লংঘনের দায়ে ইতোমধ্যে অনেক প্রার্থীকে শোকজ করা হয়েছে। থানায় পাঠানো হয়েছে, অপসারণ করা হয়েছে বিলবোর্ড, অনেকে মুচলেকা দিয়েছে।

আগামী ৩০ জানুয়ারী মোরেলগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৫ শ’। এর মধ্যে পুরুষ ভোটার ৮০৮৬, মহিলা ভোটার ৮৪১৪ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত