কচুয়ায় মহান বিজয় দিবস উদযাপন

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৫:২৬ পিএম, বুধবার, ১৬ ডিসেম্বর ২০২০ | ১০৪৩

কচুয়ায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হচ্ছে। বুধবার (১৬ ডিসেম্বর) সুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিনটির কর্মসূচি শুরু হয়।পরে সকাল ৯টায় কচুয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা পরিষদ ভবনের সামনে নবমির্মিত মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে গার্ড অব অনার প্রদান ও এক মিনিট নিরবতা পালন করা হয়। এসময় কচুয়া উপজেলা চেয়ারম্যান এসএম মাহফুজুর রহমান,উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ, উপজেলা ভাইস চেয়ারম্যান শিকদার ফিরোজ আহমেদ. মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা সরোয়ার,কচুয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)মো.মনিরুল ইমলাম,জেলা পরিষদের সদস্য শেখ মনিরুজ্জামান ঝুমুর,কচুয়া প্রেসক্লাবের সভাপতি খোন্দকার নিয়াজ ইকবাল, ইউনিয়ন চেয়ারম্যান শিকদার আবু বক্কর সিদ্দিক,শিকদার হাদিউজ্জামান হাদিজসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


পরে সকল শহীদদের স্মরণে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। এরপরেই শেখ তন্ময় মিলনায়তনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০টায় স্বল্প উপস্থিতিতে বীর মুক্তিযোদ্ধাদের সৌজন্য উপহার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে শহীদদের শ্রদ্ধা জানাতে বিভিন্ন শ্রেনি পেশার মানুষের ঢল নামে। একে একে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, কচুয়া থানা, আওয়ামী লীগ, জাতীয় পার্টি,কচুয়া প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, রাজনৈতিক ও বেসরকারি উন্নয়ন সংস্থার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়।


তবে বিজয় দিবস উপলক্ষে প্রতি বছর এই দিনে কচুয়া সরকারী সিএস পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে কুচকাওয়াজ, শরীর চর্চা ও ডিসপ্লে¬ প্রদর্শনসহ বিভিন্ন আয়োজন থাকলেও করোনা পরিস্থিতিতে এবার সেসব কর্মসূচি বাতিল করেছেন উপজেলা প্রশাসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত