ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য

তালায় গৃহনির্মাণ কাজের উদ্বোধন

তালা প্রতিনিধি

আপডেট : ০৫:৫৮ পিএম, বুধবার, ২ ডিসেম্বর ২০২০ | ৪০১

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে সাতক্ষীরার তালা উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে। তালা উপজেলার ইসলামকাটি ইউনিয়নে সুজনসাহ বাজার সংলগ্ন সরকারি খাস জমিতে বুধবার (২ডিসেম্বর) দুপুরে এ গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল উপস্থিত থেকে সুজনসাহ বাজার সংলগ্ন নুরু সরদারের গৃহ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ খোরশেদ আলম, তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল, পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ (ওসি) ওয়াহিদ মোর্শেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান ও তালা প্রেসক্লাবের সাধারন সম্পাদক সরদার মশিয়ার রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আঃ মজিদ মোল্লা ইসলাকাটি ইউপি চেয়ারম্যান সুভাষ সেন, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক আব্দুল আজিজ প্রমুখ।


উল্লেখ্য মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে উপজেলায় প্রথম পর্যায়ে ‘ক’ শ্রেণি অর্থাৎ ভূমিহীন ও গৃহহীন ৭৫ টি পরিবারের জন্য গৃহ নির্মাণ কাজ শুরু হয়েছে। গৃহ প্রতি নির্মান ব্যায় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা।


গৃহ নির্মাণ কাজের উদ্বোধন শেষে আমার মাস্ক,আমার সুরক্ষা,এই স্লোগানকে সামনে রেখে করোনা ভাইরাস সচেতনতায় জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল সাধারন জনগনের মাঝে মাস্ক বিতারণ করেন। পাশাপাশি সবাইকে মাস্ক ব্যবহার করতে উদ্বুদ্ধ করেন। এসময় তিনি আরো বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে এখন থেকে ঘরের বাইরে বের হলে সকলকে মাস্ক ব্যবহার করতে হবে। আর যদি কেও মাস্ক ব্যবহার না করে তাহলে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হবে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত