মোংলা বন্দরসহ সুন্দরবন উপকূলীয় অঞ্চলে বৈরী আবহাওয়া

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৫:৪৩ পিএম, বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০ | ৪৭৪

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপের প্রভাবে ৩নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। যার ফলে বুধবার রাত থেকে মোংলা বন্দরসহ সুন্দরবন উপকূল অঞ্চলে বৃষ্টি ও বৈরী আবহাওয়া বিরাজ করছে। দিনের বেলায় সূর্যের দেখা মিলছে না। লাগাতার বৃষ্টি হওয়ায় সমস্যায় পরতে হচ্ছে শহরে চলাচল করা অফিসগামী ও খেটে খাওয়া সাধারন মানুষদের। অপরদিকে, নৌযান শ্রমিকদের কর্মবিরতীর ফলে হারবাড়িয়া ও বহিঃনঙ্গরে অবস্থানরত সামুদ্রিক জাহাজ থেকে পণ্য খালাস কাজ বন্ধ। আর অন্যদিকে হালকা ও গুড়ি গুড়ি বৃষ্টির ফলে বন্দরের জেটি এলাকায় পন্য খালাস-বোঝাই ব্যাহত হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগরে লঘু চাপ সৃষ্টি হওয়ায় বুধবার রাত থেকে বৃষ্টি এবং সুন্দরবন উপকুল অঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করছে। থেমে থেমে হালকা ও গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। দিনের বেলায় সূর্যের দেখা মেলেনি। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে ভ্যাপসা গড়ম কমে শীতের আবাশ দেখা দিয়েছে। রাত থেকে বৃষ্টি হওয়ার ফলে নিম্ম আয়ের মানুষের দুর্ভোগ বৃদ্ধি পেয়েছে।

বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এ বন্দরে সার, ক্লিংকার, পাথর, গ্যাস, ফ্লাই আ্যাশ, মেশিনারিজসহ ১০টি বাণিজ্যিক জাহাজ এ বন্দরে পণ্য খালাসের অপেক্ষায় এখানে অবস্থান করছিল, আর পন্য বোঝাই আরো তিনটি নতুন জাহাজ নঙ্গর করার কথা রয়েছে বলে জানায় বন্দর কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত