ফকিরহাটে ৫২৯ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান ও ৫৭টি বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ

পি কে অলোক,ফকিরহাট

আপডেট : ০৬:০৫ পিএম, মঙ্গলবার, ৯ জানুয়ারী ২০১৮ | ১২৩০

বাগেরহাটের ফকিরহাটে ৫২৯ জন কৃতি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ফকিরহাট উপজেলা পরিষদ মিলনায়তনে শেখ হেলাল উদ্দিন ফাউন্ডেশনের উদ্যোগে কৃতি শিক্ষার্থী বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন।

শেখ হেলাল উদ্দিন ফাউন্ডেশনের সভাপতি অমিত রায় চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার মাফুজ আফজাল, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা স্বপন দাশ, মিসেস রুপা চৌধুরী, শেখ হেলাল উদ্দিনের পুত্র সারহান নাসের তন্ময়, জেলা প্রাথমিক শিা কর্মকর্তা অশোক কুমার সমাদ্দার, ফকিরহাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মাৎ শাহনাজ পারভীন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন. বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বই পৌছে দেয়া হচ্ছে। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রেও ব্যাপক উন্নয়ন করেছে। বর্তমান সরকার দক্ষিণাঞ্চলের ব্যাপক উন্নয়ন করেছে। আর বিএনপি জোট ক্ষমতায় গিয়ে মোংলা বন্দর ও খুলনা শিল্পাঞ্চলকে হত্যা করেছিল। বর্তমান সরকার এসব এলাকার নতুন প্রাণদান করেছে।


অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিা প্রতিষ্ঠান থেকে পিএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি উর্ত্তীর্ণ মেধাবী ও দরিদ্র ৫২৯ জন শিার্থীকে বৃত্তি ও সনদ প্রদান করা হয়। উপজেলার ৫৭টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতারণ করা হয়েছে।


এদিন বিকেলে তিনি ফকিরহাট ফজিলাতুন্নেছা মুজিব মহিলা ডিগ্রি কলেজে ডিজিটাল ক্যাম্পাসের উদ্বোধন করেন। এখন থেকে শিক্ষক, ছাত্রীরা পাঞ্চ করে তাদের উপস্থিতি নিশ্চিত করবেন। প্রতিদিন নির্দিষ্ট সময় শেষে অনুপস্থিত ছাত্রীর অভিভাবকের মুঠোফোনে ুদে বার্তায় স্বয়ংক্রীয়ভাবে অনুপস্থিতির তথ্য পাঠানো হবে। এছাড়া পর্যায়ক্রমে এই কর্মসূচির আওতায় পরীার ফলাফলও ুদে বার্তার মাধ্যমে পাঠানো হবে এবং ট্যাব ব্যবহার করে ছাত্রীরা পাঠ্যবই পড়তে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত