রামপালে বেসামাল চাল ও কাঁচা বাজার নিম্নআয়ের মানুষেরা দিশেহারা 

রামপাল প্র্রতিনিধি

আপডেট : ০৬:২৪ পিএম, শুক্রবার, ২১ আগস্ট ২০২০ | ১১২৮

হটাৎ করে রামপালের বিভিন্ন হাট বাজারে লাগামহীনভাবে চাল ও কাঁচা বাজারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বেড়ে যাওয়ায় নিম্ন আয়ের মানুষ দিশেহারা হয়ে পড়েছেন। রামপালের বিভিন্ন হাট বাজার ঘুরে দেখা গেছে, গত এক সপ্তাহের ব্যাবধানে সকল প্রকার চালের দাম কেজিতে ৫ টাকা থেকে ৮ টাকা বেড়েছে। বাদ যায়নি মোটা চালের দাম। খুচরা বাজারে মিনিকেট চাল বিক্রি হচ্ছে ৫৮ টাকা। মোটা স্বর্ণা চাল ৪০ টাকা ও ইরি আতপ বিক্রি হচ্ছে ৪০ টাকায়।

রামপাল সদরের মুদি দোকানি নূর ইসলাম জানান, খুলনার মোকাম থেকে আমাদের অতিরিক্ত দামে কিনতে হচ্ছে। কাঁচা বাজার ঘুরে দেখা গেছে, কাঁচা মরিচ ২ শত থেকে ২১০ টাকায় বিক্রি হচ্ছে। বেগুন ৬০ টাকা, পটল ৫০ টাকা, মিষ্টি কুমড়া ৫০ টাকা, করল্লা ৫০ টাকা, উচ্ছে ৫০ টাকা, লাউ প্রতিটি ৪০ থেকে ৫০ টাকা, আলু ৩৫ টাকা, বরবটি ৬০ টাকা, কাকরোল ৬০ টাকা, কচুর লতি ৪০ টাকা, সব ধরনের শাক শব্জী ৩৫ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। সদরের কাঁচা বাজার ব্যাবসায়ী বাদশা জানান, বন্যা ও অতিরিক্ত বর্ষায় সবজির খেত তলিয়ে যাওয়ায় খুলনা থেকে অতিরিক্ত দামে পণ্য কিনতে হচ্ছে।

বাজার আসা ক্রেতা বড়দিয়ার মোনতাজ মোল্লা ও শ্রীফলতলার জামিন হোসেন জানান, করোনা, আমপান ও অতিরিক্ত বৃষ্টি ও বন্যায় সব মালের দাম বেড়েছে। আমাদের ক্রয় ক্ষমতার নাগালের বাইরে চলে গেছে। ছেলে পুলে নিয়ে চলতে খুবই কষ্ট হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত