রামপালে বই উৎসব

রামপাল সংবাদদাতা

আপডেট : ০৫:২৪ পিএম, সোমবার, ১ জানুয়ারী ২০১৮ | ৮৪৩

রামপালে সারাদেশের ন্যায় মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে নতুন বই বিতরণের মধ্য দিয়ে বই উৎসব পালিত হয়েছে।

রামপাল-মোংলার সংসদ সদস্য আলহাজ্ব তালুকদার আঃ খালেক রামপাল পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত থেকে বই বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন, রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার কুমার পাল, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মোজাফ্ফর হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহজান মিয়া, সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ হামিম নুরী, জেলা পরিষদ সদস্য অসিত বরন কুন্ডু, যুবলীগ সভাপতি নুরুল হক লিপন, প্রধান শিক্ষক আবু জাফর সিদ্দিক প্রমুখ।

রামপাল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এ বছর ১ লক্ষ ৬৮ হাজার ৫০ টি বইয়ের চাহিদা দেওয়া হয়। এর অনুকূলে শুধু মাত্র ৬ষ্ঠ শ্রেনির ৩ হাজার ৪’শ জন ছাত্র ছাত্রির মধ্যে চারুকারু ও বাংলা সহপাঠ বই না আসায় তা বিতরণ করা সম্ভব হয়নি। জানা গেছে, ৪৬ টি মাধ্যমিক বিদ্যালয় এবং ১৭টি দাখিল মাদ্রাসায় মোট ৪৮ হাজার ৪০ টি বই বিতরণ করা হয়। ইবতেদায়ী মাদ্রাসায় ২৩ হাজার ৭’শ টি বিতরণ করা হয়। ৫টি এস,এস,সি ভোকেশনাল ও একটি ভোকেশনাল মাদ্রাসায় ৭ হাজার ৬৩৫টি বই বিতরণ করা হয়।

রামপাল পাইলট বালিকা বিদ্যালয়ে বেলা ১ টায় বই বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব তালুকদার আঃ খালেক বলেন, সরকার শিক্ষার মান উন্নয়নে নানা মুখি ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে বই বিতরনের মাধ্যমে শিক্ষা ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা পালন করে আসছেন। শিক্ষার্থীদের পাঠদানে শিক্ষকদের আন্তরিকভাবে দায়িত্ব পালন করার আহবান জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত