চুলকাঠি থেকে জয়পুর পর্যন্ত এক কি.মি রাস্তা কার্পেটিং না হওয়ার কারণে

চুলকাঠি ও বেতাগার লোকজন চলাচলে দুর্ভোগ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৪:৩৪ পিএম, শনিবার, ১১ জুলাই ২০২০ | ৭৩৪

চুলকাঠি থেকে জয়পুর পর্যন্ত এক কি.মি রাস্তা কার্পেটিং না হওয়ার কারণে চুলকাঠি ও বেতাগার লোকজন দীর্ঘদিন ধরে চরম দুর্ভোগ পোহাচ্ছে।

জানা যায়, বাগেরহাট সদর উপজেলার খানপুর ইউনিয়নের চুলকাঠি বাজার থেকে চুলকাঠি স্কুল রোডে জয়পুর যাবার মোড় ( মনি চেয়ারম্যান/ সাংবাদিক মিজানের বাড়ির মোড়) থেকে বেতাগা ইউনিয়নের জয়পুর পর্যন্ত প্রায় এক কি.মি রাস্তা দীর্ঘদিন ধরে ইটের সলিং হয়ে রয়েছে। রাস্তার আর কোন উন্নয়ন না হওয়ায় রাস্তার ইট স্লিপিং হয়ে গেছে, অনেক জায়গার ইট উঠে গেছে। আবার কোন কোন স্থানে খানা-খন্দ হয়ে আছে। অনেক জয়গায় রাস্তার দুই পাশ বসে গেছে। অথচ খানপুর ইউনিয়নের জয়পুর যাবার মোড় পর্যন্ত রাস্তা কার্পেটিং করা।

আর অপর দিকে বেতাগা ইউনিয়নের বেতাগা থেকে জয়পুর পর্যন্ত রাস্তা কার্পেটিং করা রয়েছে। মাঝখানের প্রায় এই এক কি.মি রাস্তা খানপুর ইউনিয়নের ভিতর। যে রাস্তাটি দীর্ঘদিন ধরে কার্পেটিং হচ্ছে না। বেতাগা ইউনিয়নের অনেক লোক প্রতিদিন দুধ নিয়ে চুলকাঠি বাজারে বিক্রি করতে আসে। হাটের দিন নারকেল, সুপারী ও কাচামাল বিক্রির জন্য কষ্ট করে এই রাস্তা দিয়ে বহু লোক যাতায়াত করে।

চুলকাঠি বাজারের প্রতিটি দ্রব্যের দাম তুলনামূলকভাবে উর্ধ্বগতি হওয়ায় চুলকাঠি এলাকার অনেক লোক বেতাগায় বাজার করতে যাতায়াত করে। তাছাড়া বেতাগার মাছের আড়তে এ অঞ্চলের অনেক লোক যাতায়াত করে। বেতাগা ও চুলকাঠি বাজারের মধ্যে যাতায়াতে এটি শর্টকাট ও সহজ রাস্তা। এটি কার্পেটিং না হওয়ায় দুই ইউনিয়নের লোকজন প্রতিনিয়তই কষ্ট ভোগ করছে। আবার রাস্তাটি কার্পেটিং হলে দুই ইউনিয়ন তথা দুই উপজেলার লোকজনের যাতায়াতও বেড়ে যেতো। বেড়ে যেতো পারস্পরিক সম্পর্ক। দুটি বাজারেই ব্যবসায়ীক গুরুত্ব আরও বৃদ্ধি পেতো।

খানপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব আমির আলী তরফদার রাস্তাটি কার্পেটিং করার চেষ্টা করবেন বলে সংশ্লিষ্ট এলাকাবাসীদের আশ্বস্ত করেছিলেন। বাগেরহাট-০২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. মীর শওকাত আলী বাদশাও রাস্তাটি কার্পেটিং করে দুই ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থার জোরদার করার কথা বলেছিলেন। সুযোগ না হওয়ার কারণে জনপ্রতিনিধিদ্বয় রাস্তাটি কার্পেটিং করে যেতে পারেননি।


বর্তমান ইউপি চেয়ারম্যান ও নতুন সংসদ সদস্যের কাছে সংশ্লিষ্ট এলাকাবাসীর দাবি, রাস্তাটি দ্রুত কার্পেটিং করে বৃহদাঞ্চলের মানুষের দীর্ঘদিনের কষ্ট দূর করার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত