প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের চাল পেল পানিবন্দী ৫০০ পরিবার

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৫:০০ পিএম, শনিবার, ২৭ জুন ২০২০ | ৬৭৪

বাগেরহাটের শরণখোলায় ঘূর্ণিঝড় আম্ফান ও অতিবর্ষণে পানিবন্দী হয়ে ক্ষতির মুখে পড়া ৫০০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে জেলা প্রশাসন। প্রধানমন্ত্রীর ত্রাণতহবিল থেকে প্রাপ্ত জেলা প্রশাসকের বিশেষ বরাদ্দের ১০মেট্রিকটন চাল শনিবার দুপুরে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। রায়েন্দা ইউনিয়ন পরিষদের মাধ্যমে ২০কেজি করে চাল প্রত্যেক পরিবারের কাছে পৌঁছে দেওয়া হয়।

রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ঘূর্ণিঝড় আম্ফান ও পরবর্তীতে অতি বৃষ্টির ফলে উপজেলা সদরের রায়েন্দা সরকারি খাদ্যগুদাম এলাকায় বসবাসকারী ৫০০ পরিবার পানিবন্দী হয়ে পড়ে। রায়েন্দা শহর রক্ষা বাঁধ নির্মানের কারণে পয়নিষ্কাশনের ড্রেনগুলো বন্ধ হয়ে যাওয়ায় এলাকাটিতে স্থায়ী জলাবদ্ধতা দেখা দেয়। চরম দুর্ভোগে পড়ে বাসিন্দারা।

প্রায় একমাস ধরে পানিবন্দী অবস্থায় থাকায় ব্যাপক ক্ষতির সম্মুখিন হয় ওই এলাকার নিম্ন আয়ের পরিবারগুলো। এক সপ্তাহ আগে বাঁধ কেটে জলাবদ্ধতা নিরসনের ব্যবস্থা করা হলেও সাভাবিক অবস্থায় ফিরতে পারেনি খেটে খাওয়া মানুষেরা। তাই ওই পরিবারগুলোর সহায়তার জন্য ১০টন চাল বিশেষ বরাদ্দ দেয় জেলা প্রশাসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত