মোল্লাহাটে আরও একজনের করোনা শনাক্ত, মোট শনাক্ত-৭

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৪:৪২ পিএম, বৃহস্পতিবার, ১৮ জুন ২০২০ | ৬০৩

মোল্লাহাটে ঢাকা থেকে আসা আরও এক জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোল্লাহাটে মোট ৭ জনের করোনা শনাক্ত হলো। করোনা শনাক্ত ওই পরিবারসহ পার্শ্ববর্তী আরো চারটি পরিবারকে বৃহস্পতিবার দুপুরে সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এ লকডাউন করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, নতুন করোনা শনাক্ত হওয়া ব্যাক্তি একজন পুরুষ (৩০)। উপজেলার আটজুড়ি ইউনিয়নের কামার গ্রামে তার বাড়ি। তিনি ঢাকায় একটি ঔষধ কোম্পানিতে চাকুরী করেন। গত ৬ জুন তিনি করোনার উপসর্গ নিয়ে ঢাকা থেকে বাড়িতে আসেন। এরপর ১৪ জুন মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তার নমুনা সংগ্রহ করে খুলনা পিসিআর ল্যাবে পরীক্ষার জন্য পাঠায় । সেখান থেকে ১৮ জুন তার ফলাফল (কোভিড-১৯) পজিটিভ আসে। রিপোর্ট পাওয়ার পর উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ তাৎক্ষণিক ওই এলাকায় গিয়ে লকডাউন করেন। এছাড়া ওই পরিবার গুলোর জরুরী খাদ্য সরবরাহ সহ যাবতীয় দায়িত্ব নেয় উপজেলা প্রশাসন।

লকডাউন কালে উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ভাইরাস মানুষের শত্রæ, কিন্তু রোগী বা আক্রান্ত ব্যক্তি আমাদের শত্রæ না। তাই আমাদের সকলকে স্বাস্থ্য বিধি মেনে সাহস ও সচেতনতার মাধ্যমে এর মোকাবেলা করতে হবে।

এসময়ে উপস্থিত ছিলেন মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর,এম,ও, ডাঃ আব্দুল আওয়াল, প্রেস কাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সহ-সভাপতি শরীফ মাসুদুল করিম, সদস্য মনিরুজ্জামান মোল্লা প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত