ভয় নয়, সচেতন হলে ও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চললে মুক্তি পাওয়া সম্ভব

করোনাকে জয় করলেন কচুয়ার প্রথম করোনা রোগী

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৪:৪৯ পিএম, শনিবার, ২৩ মে ২০২০ | ১৭০৪

কচুয়ায় প্রথম সনাক্ত হওয়া করোনা রোগী সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। শনিবার সকালে তাকে আনুষ্ঠানিক ভাবে বিদায় জানানো হয়। কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ বিদায় অনুষ্ঠানে তাকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে নগদ ২৫ হাজার টাকা, উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে ফল ও হাসপাতাল কর্তৃপক্ষের সৌজন্যে ফুল উপহার দেয়া হয়।

এ বিদায় মুহুর্তের অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মঞ্জুরুল আলম, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মনিশংকর পাইক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অঞ্জণ কুন্ডু সহ চিকিৎসক ও থানাপুলিশের প্রতিনিধি।

উপজেলার শ্রীরামপুর এলাকার রানী বেগম (২৫) চট্রগ্রাম থেকে ঢাকা হয়ে নিজ বাড়ীতে আসেন। পরে বাইরে থেকে আসার কারনে তাকে হাসপাতালে ভর্তি করে নমুনা সংগ্রহ করেন হাসপাতাল কর্তৃপক্ষ। গত ১০ মে রানী বেগমের নমুনায় করোনা পজিটিভ আসায় তাকে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছিলো। দীর্ঘ ১৩দিন পরে কচুয়া হাসপাতালে চিকিৎসা শেষে তাকে করোনা মুক্ত ঘোষনা করা হয়। এছাড়া উপজেলা প্রশাসনের দেয়া লকডাউনে থাকা রুনার পরিবার ও আশপাশের পরিবার কে লকডাউন মুক্ত ঘোষনা করা হয়েছে।

করোনা থেকে সুস্থ্য হওয়া রুনা বেগম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, করোনাকে ভয় নয়, সচেতন হলে ও চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চললে করোনা থেকে মুক্তি পাওয়া সম্ভব। এসময়ে কচুয়া হাসপাতালে কর্মরত চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত