মুক্তিযোদ্ধার ভাতা আত্নসাত চেষ্টার বিরুদ্ধে

প্রেসক্লাব মোল্লাহাটে সংবাদ সম্মেলন

মোল্লাহাট সংবাদদাতা

আপডেট : ১১:৪৯ পিএম, রোববার, ২৪ ডিসেম্বর ২০১৭ | ৭৪৮

প্রতারণা ও বংশ পরিচয় পরিবর্তন করে প্রকৃত মুক্তিযোদ্ধার ভাতা আত্নসাত চেষ্টার অভিযোগে প্রেসকাব মোল্লাহাটে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার।

রোববার সকাল ১১টায় প্রেসকাব মোল্লাহাটে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপজেলার নগরকান্দি গ্রামের মৃত মোন্তাছের শেখের ছেলে মবজেল শেখ লিখিত বক্তব্য ও প্রশ্নোত্তরে জানান, তার পিতা মৃত মোন্তাছের শেখ যুদ্ধের সময় মুক্তিযোদ্ধাদের নৌকায় পারাপার (মাঝির কাজ) করেছেন। তাছাড়া নিজে যুদ্ধ করেছেন। সেকারনে তিনি আবেদন করে ১৯৯৬ সালে লাল মুক্তি বার্তা তালিকায় অন্তর্ভূক্ত হন। যার নং-৪০৩০৩০৮৪৮। উক্ত তালিকা ব্যাবহার করে একই গ্রামের মৃত মোমিন উদ্দিন সরদারের ছেলে মৃত মমতাজ উদ্দিন মোল্লা ওরফে মোন্তাছের মোল্লা/সরদার’র স্ত্রী হাওয়া বিবি ২০১৪ সাল হতে ২০১৬’র জুন পর্যন্ত ভাতা ভোগ করেন। যার বই নং ১২২৬, হিসাব নং-৩৪১৩৭৭১৪, সোনালী ব্যাংক মোল্লাহাট শাখা।

উক্ত বিষয়ে মোল্লাহাট উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন করলে উপজেলা যাচাই-বাছাই কমিটি ০৫.৪৪.০১.০১৩.১৫.৫৫৪ তারিখ ১৪.০৮.১৬ নং স্মারকে ২৮ নং সিরিয়ালে হাওয়া বিবির ভাতা বন্ধ করে দেন। পরে আবার উপজেলা নির্বাহী অফিসার ও মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের সচিব’র নিকট আবেদন করলে মোন্তাছের শেখের ওয়ারিশদের ভাতা প্রদান এবং প্রতারণার মাধ্যমে ভাতাভোগী’র বিরুদ্ধে ফৌজদারী মামলা গ্রহণের আদেশ দেয় মন্ত্রণালয়। যার স্মারক নং-৪৮.০০.০০০০.০০২ (বা.৩১.০০৫ (ক)১২-২৫৩ তারিখ ১২/০৬/১৭ ইং।

ওই আদেশ পেয়ে যথাযথ কর্তৃপক্ষ মোন্তাছের শেখের ছেলে মবজেল শেখের নামে ভাতা দিলেও হাওয়া বিবির বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করে নি। আইনানুগ ব্যাবস্থা গ্রহণ না করার সুযোগে মবজেল শেখ’কে বিবাদী না করে উচ্চ আদালতে রীট দায়ের করেন হাওয়া বিবি। যার নং ১৫১০৫/২০১৭ ইং। উক্ত রীট দায়ের’র মাধ্যমে অন্যায়ভাবে প্রকৃত মুক্তিযোদ্ধা পরিবার’কে হয়রানী করা হচ্ছে বলেও দাবী করেন মবজেল শেখ।

এমতাবস্থায় স্থানীয় সংসদ সদস্যসহ সর্বোচ্চ মহলের হস্থক্ষেপ কামনা করেছেন মবজেল শেখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত